Himachal Pradesh: হিমাচলেও অপারেশন লোটাস? ৫০০ কোটি টাকার তহবিল তৈরি বিজেপির, দাবি কংগ্রেস নেতার

Vikramaditya Singh: আসন্ন হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেস নেতাদের ঘুষ দেওয়ার জন্য ৫০০ কোটি টাকার তহবিল তৈরি রেখেছে বিজেপি। শুক্রবার (৩০ সেপ্টেম্বর), সিমলায় এক সাংবাদিক সম্মেলনে এমনই দাবি করেছেন কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক তথা বিধায়ক বিক্রমাদিত্য সিং।

Himachal Pradesh: হিমাচলেও অপারেশন লোটাস? ৫০০ কোটি টাকার তহবিল তৈরি বিজেপির, দাবি কংগ্রেস নেতার
বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ কংগ্রেস নেতার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 8:23 PM

সিমলা: আসন্ন হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেস নেতাদের ঘুষ দেওয়ার জন্য ৫০০ কোটি টাকার তহবিল তৈরি রেখেছে বিজেপি। শুক্রবার (৩০ সেপ্টেম্বর), সিমলায় এক সাংবাদিক সম্মেলনে এমনই দাবি করেছেন কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক তথা বিধায়ক বিক্রমাদিত্য সিং। তাঁর দাবি, বিজেপি সারা দেশেই কংগ্রেস নেতাদের কেনার জন্য “অপারেশন লোটাস” চালু করেছে। কিন্তু কংগ্রেস লড়াই করতে ভয় পায় না।

হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং-এর ছেলে বিক্রমাদিত্য সিং বলেছেন, “বিজেপির সংগঠন যদি শক্তিশালীই হয়, তবে বিজেপি কেন প্রকাশ্য দিবালোকে এমন ডাকাতি করছে? মনে হয় বিজেপি আসল সত্যটা জানে। কারণ তারা রাজ্যের উন্নয়ন করতে ব্যর্থ হয়েছে। কোনও প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি। বিজেপি ৫০০ কোটি টাকার তহবিল তৈরি রেখেছে হিমাচলের নেতাদের কেনার জন্য। কংগ্রেস পার্টিতে এর কোনও প্রভাব পড়বে না। আমাদের শীর্ষ নেতারা যে প্রতিশ্রুতি দিয়েছেন, আমরা তা পূরণ করব। জনগণকে দেওয়া প্রতিশ্রুতি পূরণ ও বাস্তবায়নের জন্য, আমরা প্রশাসন এবং আর্থিক কমিশনের বিশেষজ্ঞদের পরামর্শ নিয়েছি।”

কংগ্রেস দলের উপর বিজেপির অপারেশন কমলের কোনও প্রভাব পড়বে না বলে তিনি দাবি করলেও, সম্প্রতি বিশিষ্ট কংগ্রেস নেতা হর্ষ মহাজন বিজেপিতে যোগ দিয়েছেন। এই বিষয়ে বিক্রমাদিত্য সিং বলেছেন, “এটি তাঁর ব্যক্তিগত পছন্দ। আমি জানি না তাঁর মন কী কারণে পরিবর্তন হয়েছে যে তিনি মধ্যরাতে মতাদর্শ পরিবর্তন করলেন। তিনি যদি আমাদের বলতেন, আমরা তাঁকে বিদায় সংবর্ধনা দিতাম। বীরভদ্র সিং-এর মুখ্যমন্ত্রীত্বের সময়, তিনি তাঁর বিশ্বস্ত ব্যক্তিদের একজন ছিলেন। কিন্তু এখন তিনি দাবি করছেন, হিমাচলে তিনিই কংগ্রেস তৈরি করেছিলেন। এটা সত্যি নয়। তিনি ১৯৬২ সাল থেকে রাজনীতি করছেন। আমি তাঁর শুভকামনা এবং সুস্বাস্থ্য কামনা করি। আমি এখনও তাঁকে শ্রদ্ধা করি। বিজেপির শীর্ষ নেতৃত্বের কাছ থেকে আমিও ফোনও লোভনীয় অফার পেয়েছি। কিন্তু আমি তা প্রকাশ্যে আনতে চাই না।”