Bomb Threat in Airport: ব্যাগে কী রয়েছে? উত্তর এল ‘বোম’, হুলস্থুল কাণ্ড দিল্লি বিমানবন্দরে

Delhi Airport: ঘটনার জেরে প্রায় ২ ঘণ্টা ৪০ মিনিট দেরিতে বিমানটি কুয়ালালামপুরের উদ্দেশে রওনা দেয় দিল্লি থেকে।

Bomb Threat in Airport: ব্যাগে কী রয়েছে? উত্তর এল 'বোম', হুলস্থুল কাণ্ড দিল্লি বিমানবন্দরে
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 8:15 PM

নয়া দিল্লি: রাজধানীতে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে (Delhi Airport) বোমাতঙ্ক। মালয়েশিয়াগামী (Malaysia) একটি বিমানে বোমাতঙ্ক (Bomb Therat) ছড়ায় শুক্রবার। আর তার জেরেই তুমুল কাণ্ড। বোমাতঙ্ক ছড়াতেই সব যাত্রীদের নামিয়ে বিমানটিতে তন্নতন্ন করে তল্লাশি চালানো হয়। কিন্তু পরে বোঝা যায়, ভুয়ো আতঙ্ক ছড়িয়েছিল। ঘটনার জেরে প্রায় ২ ঘণ্টা ৪০ মিনিট দেরিতে বিমানটি কুয়ালালামপুরের উদ্দেশে রওনা দেয় দিল্লি থেকে।

ঘটনার সূত্রপাত দুই বিমানযাত্রীর বচসাকে কেন্দ্র করে। ঘড়িতে তখন দুপুর প্রায় ১ টা। মালয়েশিয়া এয়ারলাইন্স উড়ান সংস্থার একটি বিমান। এমএইচ১৭৩। নির্ধারিত সময়ে যাত্রীরা বিমানে ওঠেন। সবাই নিজের নিজের আসনে বসার প্রস্তুতি নিচ্ছিলেন। ব্যাগ পত্র সব নিজের সুবিধামতো জায়গায় ওভারহেড কেবিনে রাখছিলেন যাত্রীরা। সেই সময়ই এক যাত্রী ওভারহেড কেবিনে একটি ব্যাগ রাখেন। পাশে থাকা অন্য এক যাত্রী তাঁর থেকে জানতে চান, ওই ব্যাগে কী রয়েছে। জবাবে প্রথম ব্যক্তি জানান, ব্যাগে বোমা রয়েছে। আর এই থেকেই সূত্রপাত। দুই ব্যক্তি বচসায় জড়িয়ে পড়েন এবং তা ক্রমেই হাতাহাতির আকার নেয়।

এদিকে ওই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন বিমানে থাকা বাকি যাত্রীরাও। কেবিন ক্রু যাঁরা ছিলেন, তাঁরা তড়িঘড়ি যোগাযোগ করেন বিমানের পাইলটের সঙ্গে। পাইলটও দেরি না করে এয়ার ট্রাফিক কন্ট্রোলার (এটিসি)-কে গোটা বিষয়টি জানান। সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেয় বিমানবন্দর কর্তৃপক্ষ। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গোটা বিমানটি তন্নতন্ন করে তল্লাশি চালানো হয়। কিন্তু শেষ পর্যন্ত অবশ্য কিছুই পাওয়া যায় না বিমানে।

যে ব্যক্তি ওই ব্যাগে বোমা রয়েছে বলে দাবি করেছিলেন তাঁর নাম বরীন্দর সিধু। ঘটনায় জড়িত চার জন ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তাঁরা চারজনই ভারতীয়। এই ভুয়ো বোমাতঙ্কের জেরে প্রায় ২ ঘণ্টা ৪০ মিনিট দেরি হয় বিমানটি ছাড়তে। শেষে অবশ্য নিরাপদেই কুয়ালালামপুরের উদ্দেশে রওনা দেয় মালয়েশিয়া এয়ারলাইন্সের ওই বিমানটি।