Recruitment Drive: লোক নিচ্ছে বিমান সংস্থা, চাকরিপ্রার্থীদের লাইন দেখে কপালে হাত

Qatar: দোহার কাতার এয়ারওয়েজ এক বিবৃতিতে জানিয়েছিল, ভারতীয়দের কাছ চাকরির আবেদন চাওয়া হচ্ছে। ১৬ সেপ্টেম্বরের মধ্যে সিভি জমা দিতে বলা হয়।

Recruitment Drive: লোক নিচ্ছে বিমান সংস্থা, চাকরিপ্রার্থীদের লাইন দেখে কপালে হাত
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 7:23 PM

মুম্বই: কাতার এয়ারওয়েজে লোক নেওয়া হচ্ছে। তার জন্য বিজ্ঞপ্তি জারি করেছে সংস্থা। সেই ‘গ্লোবাল রিক্রুটিং ড্রাইভ’-এ মুম্বইয়ের ছবিটা এই মুহূর্তে সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল। হিল্টন মুম্বইয়ে ২৯ সেপ্টেম্বর ও ৩০ সেপ্টেম্বর ‘ওপেন রিক্রুটিং ইভেন্ট’-এর আয়োজন করা হয়। সেই হোটেলের বাইরে দীর্ঘ লাইন রীতিমতো চর্চার বিষয় হয়ে উঠেছে নেটিজেনদের।

সোশ্যাল মিডিয়ায় এই নিয়োগপর্বের লাইনকে দীর্ঘতম চাকরিপ্রার্থীদের লাইন বলেও লিখছেন কেউ কেউ। ওয়াক-ইন ইন্টারভিউয়ে যে এত মানুষ আসতে পারেন, তা ভাবতে পারেনি আয়োজকরাও। এই দীর্ঘ লাইনের জন্য বহু আবেদনকারীকে ফিরতেও হয়েছে আবেদনপত্র জমা দেওয়ার আগেই।

সূত্রের খবর, কাতার এয়ারওয়েজ ভারতের পাশাপাশি শ্রীলঙ্কা, ফিলিপিন্স, মরক্কোতেও এই নিয়োগ করছে। শুধু পাইলট বা কেবিন ক্রু নয়, কর্পোরেট কমার্শিয়াল, ম্য়ানেজমেন্ট, কার্গো, কাস্টমার সার্ভিস, ফ্লাইট অপারেশন, গ্রাউন্ড সার্ভিস, ডিজিটাল, অ্যাডমিনিস্ট্রেশন, সেলস ও ফিনান্সে লোক নিচ্ছে। Springfield Gazette-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, কাতার এয়ারওয়েজের সিইও আকবর আল-বকির জানিয়েছেন, ৭০০ পদে লোক নেওয়ার জন্য তাঁরা ২০ হাজারের উপরে আবেদন পেয়েছিলেন।

দোহার কাতার এয়ারওয়েজ এক বিবৃতিতে জানিয়েছিল, ভারতীয়দের কাছ চাকরির আবেদন চাওয়া হচ্ছে। ১৬ সেপ্টেম্বরের মধ্যে সিভি জমা দিতে বলা হয়। অনলাইনে আবেদন জমা দেওয়ার পর ওয়াক-ইন-ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়। দিল্লিতেও ওয়াক-ইন হয়। তবে মুম্বইয়ের মতো পরিস্থিতি হয়নি বলেই সূত্রের খবর।