Yogi Lays Stone At Ram Mandir : ‘৫০০ বছরের সংগ্রাম শেষ,তৈরি হবে রাষ্ট্র-মন্দির’, রাম মন্দিরের গর্ভগৃহের ভিত্তি স্থাপন করে বললেন যোগী

Yogi Adityanath : অযোধ্যায় রাম মন্দিরের গর্ভগৃহের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন উত্তর প্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি এদিন বলেছেন যে, এই রাম মন্দির মানুষের বিশ্বাসের প্রতীক হয়ে থেকে যাবে।

Yogi Lays Stone At Ram Mandir : '৫০০ বছরের সংগ্রাম শেষ,তৈরি হবে রাষ্ট্র-মন্দির', রাম মন্দিরের গর্ভগৃহের ভিত্তি স্থাপন করে বললেন যোগী
ছবি সৌজন্যে : ANI
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jun 01, 2022 | 5:50 PM

লখনউ : বুধবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাম মন্দিরের মূল কাঠামো নির্মাণের প্রথম প্রস্তর স্থাপন করলেন। অযোধ্যায় বৈদিক আচার মেনেই এই কাজ শুরু হল। তিনি এদিন ‘শিলা পূজারি’ নামে ধর্মীয় আচার পালন করেন। যোগী আদিত্য়নাথ এদিন অনুষ্ঠানে অংশগ্রহণ করে বলেছেন, এই মন্দির ‘মানুষের বিশ্বাসের প্রতীক’ হয়ে থেকে যাবে।

বুধবার রাম মন্দিরের ট্রাস্ট, উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য ও অন্যান্য ব্যক্তিদের উপস্থিতিতে রাম মন্দিরের গর্ভগৃহের ভিত্তি স্থাপন করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি এদিন মন্দিরের আচার অনুষ্ঠানে যোগ দিয়ে বলেছেন, ‘এই মন্দির মানুষের বিশ্বাসের একটি প্রতীক হয়ে থাকবে। এটি একটি “রাষ্ট্র মন্দির” হবে এবং দ্রুত গতিতে এর কাজ শেষ করা হবে।’ তিনি আরও জানিয়েছেন যে, এই মন্দিরের জন্য ৫০০ বছরের সংগ্রাম শেষ হয়েছে। প্রতিটি ভারতীয়ের কাছে এটি একটি গর্বের বিষয়। উল্লেখ্য়, গত কয়েক বছর ধরে অযোধ্যায় রাম মন্দির বানানোর ক্ষেত্রে একটি দীর্ঘ আন্দোলন চলেছে। সেই আন্দোলনে বিশ্ব হিন্দু পরিষদের নেতা অশোক সিংহালের ভূমিকার কথাও তিনি এদিন স্মরণ করেন।

এই খবরটিও পড়ুন

এদিন যোগী আদিত্যনাথ আশ্বাস দিয়েছেন, ‘ভক্তদের ৫০০ বছরের অস্বস্তি শেষ হতে চলেছে এবং অযোধ্যায় খুব শীঘ্রই একটি মন্দির হবে।’ এদিন যোগী আদিত্যনাথের পাশাপাশি উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য, নৃপেন্দ্র মিশ্র, রাম মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন। ১১ জন পুরোহিত এদিন পূজায় অংশ নেন। এদিন যোগী আদিত্যনাথ রাম মন্দির নির্মাণ নিয়ে একটি বই প্রকাশ করেন। এবং নির্মাণের কাজের সঙ্গে যুক্ত সকল ইঞ্জিনিয়ারদের অভিনন্দন জানান। উল্লেখ্য, ২০১৯ সালে বাবরি মসজিদের ধ্বংসাবশেষের স্থানে রাম মন্দির নির্মাণের জন্য রায় দিয়েছিল সুপ্রিম কোর্ট। তারপরই অযোধ্যায় শুরু হয়ে যায় রাম মন্দির নির্মাণের কাজ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla