করোনা রোগীকে হাসপাতালে ভর্তির নামে মোটা টাকা নিয়ে প্রতারণা, ধৃত মূল পাণ্ডা

সরকারি আধিকারিক পরিচয় দিয়ে বিভিন্ন সরকারি হাসপাতালে করোনা রোগীকে ভর্তি করার নামে মোটা টাকা নেওয়া হত। টাকা পেয়েই যোগাযোগ বন্ধ। এমনই প্রতারণা চক্রের হদিশ পেল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ।

করোনা রোগীকে হাসপাতালে ভর্তির নামে মোটা টাকা নিয়ে প্রতারণা, ধৃত মূল পাণ্ডা
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 11, 2021 | 5:56 PM

কলকাতা: সরকারি আধিকারিক পরিচয় দিয়ে বিভিন্ন সরকারি হাসপাতালে করোনা (Corona) রোগীকে ভর্তি করার নামে মোটা টাকা নেওয়া হত। টাকা পেয়েই যোগাযোগ বন্ধ। এমনই প্রতারণা চক্রের হদিশ পেল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। পুলিশের জালে ধরা পড়ল প্রতারণা চক্রের মূল পাণ্ডা।

কলকাতা পুলিশ সূত্রে খবর, নিজেকে সরকারি হাসপাতালের আধিকারিক হিসেবে পরিচয় দিয়ে করোনা রোগীদের সরকারি হাসপাতালে ভর্তির নামে টোপ দিত অভিযুক্ত। এভাবে একাধিক করোনা রোগীর আত্মীয়কে ফোন করে হাসপাতালে ভর্তির নামে বড় অঙ্কের টাকা হাতিয়ে নিত পূজালির বাসিন্দা শেখ নাসির উদ্দিন।

এভাবে পবন কুমার শর্মা নামে প্রতারিত এক ব্যক্তি পোস্তা থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে তদন্তে নামে কলকাতা পুলিশ। কয়েকদিনের মধ্যেই প্রতারকের সন্ধান পায় তারা। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার পূজালির অছিপুর মালিপাড়ার বাসিন্দা সেখ নাসিরকে পাকড়াও করে পুলিশ। জিজ্ঞাসাবাদে বছর ছাব্বিশের ওই যুবক স্বীকার করে নেয় অভিযোগের কথা। তার সঙ্গে আরও কারা এই প্রতারণা চক্রের সঙ্গে জড়িত তার সন্ধান শুরু করেছেন গোয়েন্দারা।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে একদিকে যখন হাসপাতালগুলিতে শয্যা সঙ্কট চরমে উঠেছে, অক্সিজেনের চাহিদা বিপুল হচ্ছে, সেই পরিস্থিতিতে জাঁকিয়ে বসেছে প্রতারণা চক্র। কোথাও হাসপাতালে ভর্তি করে দেওয়ার নামে টাকা চাওয়া হচ্ছে। কোথাও অক্সিজেনের বিনিময়ে দাবি করা হচ্ছে মোটা অঙ্কের টাকা।

আরও পড়ুন: ‘রিপোর্ট নেগেটিভ হলেও ভর্তি করা যাবে কোভিড হাসপাতালে’, নিয়ম বদলে বড় ঘোষণা কেন্দ্রের 

আবার করোনার চিকিৎসার প্রয়োজনীয় ওষুধেও শুরু হয়েছে কালোবাজারি। এই প্রেক্ষিতে এক প্রতারককে গ্রেফতার করল কলকাতা পুলিশ। এর পিছনে বড় চক্র আছে বলে মনে করছেন গোয়েন্দারা।