Amit Shah in Bengal: সুকান্তদের ডাকে অনুব্রত-গড়ে পা রাখছেন অমিত শাহ

Amit Shah in Bengal: সভা শেষে জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সংগঠনের বিষয়ে মূলত জানার চেষ্টা করবেন তিনি।

Amit Shah in Bengal: সুকান্তদের ডাকে অনুব্রত-গড়ে পা রাখছেন অমিত শাহ
অমিত শাহ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 12:12 AM

কলকাতা: সামনেই পঞ্চায়েত নির্বাচন! আর আগামী বছরেই লোকসভা নির্বাচন। বিধানসভার পর লোকসভাতেও শাহ-নাড্ডাদের পাখির চোখ বাংলা। অন্তত ২৫ টি আসন লক্ষ্য তাঁদের। এই অবস্থায় গোটা বছর জুড়ে মোদী-শাহকে দিয়ে একাধিক সভা করাতে চায় বঙ্গ বিজেপি নেতৃত্ব। আর সেই লক্ষ্য নিয়েই ইতিমধ্যে ঝাঁপিয়েও পড়েছেন তাঁরা। গত কয়েকদিন আগেই কৃষ্ণনগরে সভা করে গিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এবার বাংলায় আসছেন অমিত শাহ। আগামী ১১ ফেব্রুয়ারি রাতে কলকাতায় আসছেন তিনি। এমনটাই বিজেপি সূত্রে জানা গিয়েছে।

পরের দিন অর্থাৎ ১২ তারিখ সকালেই বঙ্গ বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করবেন শাহ। শুধু তাই নয়, সেদিনই বেশ কয়েকটি জনসভায় বক্তব্য রাখবেন কেন্দ্রী স্বরাষ্ট্রমন্ত্রী। এখনও পর্যন্ত বিজেপি সূত্রে যা জানা গিয়েছে তাতে অনুব্রত গড়ে প্রথম সভা করবেন অমিত শাহ। ১২ ফেব্রুয়ারি ১১ টার সময় সিউড়িতে বক্তব্য রাখবেন তিনি। অনুব্রতহীন এই জেলাকে এবার টার্গেট করেছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। আর সেখান থেকেই বাংলায় শাহী সফর শুরু করতে চান শুভেন্দু-সুকান্তরা।

১২ তারিখেই দুপুরে আরামবাগে সভা করবেন শাহ। সভা শেষে জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সংগঠনের বিষয়ে মূলত জানার চেষ্টা করবেন তিনি। এরপর সন্ধ্যায় কলকাতায় ফিরবেন। ১২ তারিখ রাতের বিমানেই দিল্লি উড়ে যাবেন অমিত শাহ। বলে রাখা প্রয়োজন, ফেব্রুয়ারিতে বাংলায় অমিত শাহকে চেয়েছিলেন বঙ্গ বিজেপি নেতারাই। আর সেই মর্মে দিল্লিতে দরবারও নাকি করেছিলেন। সেই ডাকে সাড়া দিয়েই বাংলায় শাহী আগমন বলে জানা যাচ্ছে।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। বাংলা জুড়ে মোট ১৪ টি সভা করার কথা রয়েছে তাঁর। এছাড়া কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও ২০২৪-এর আগে বেশ কয়েকবার বাংলায় আসবেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, দুটি বা তিনটি করে লোকসভা নিয়ে একটা করে ক্লাস্টার তৈরি করা হচ্ছে। ৪২টি লোকসভাকে ভাগ করে নেওয়া হয়েছে। এই ১৪ টি ক্লাস্টারে প্রধানমন্ত্রী সভা করবেন। তবে প্রধানমন্ত্রীর সভা কবে, কোথায় হবে, তা এখনও স্পষ্ট নয়।