Arpita Mukherjee: ‘আমি কোনও দল করি না…’, বলেই হাউ হাউ করে কেঁদে ফেললেন অর্পিতা

Arpita Mukherjee: পার্থ-অর্পিতা গ্রেফতারিতে উত্তাল রাজ্য রাজনীতি। অখ্যাত অভিনেত্রী থেকে মন্ত্রী ঘনিষ্ঠ হয়ে উঠেছিলেন। শনিবার সন্ধ্যায় অর্পিতাকে যখন গ্রেফতার করে বাড়ি থেকে বের করে আনছিল ইডি, তখনও তাঁর মধ্যে একটা 'তেজ' লক্ষ্য করা গিয়েছিল।

Arpita Mukherjee: 'আমি কোনও দল করি না...', বলেই হাউ হাউ করে কেঁদে ফেললেন অর্পিতা
ব্যাঙ্কশাল আদালতের বাইরে কান্নায় ভেঙে পড়েছেন অর্পিতা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2022 | 5:32 PM

কলকাতা: “মায়ের খেয়াল রাখবেন। আমি কোনও দল করি না।” ইএসআই হাসপাতাল থেকে বেরনোর সময় এ কথা বলে হাউ হাউ করে কেঁদে ফেললেন অর্পিতা মুখোপাধ্যায়। গত দু’দিনে সর্বচর্চিত এক মহিলা। লাল টি শার্ট, গায়ে সাদা কালো প্রিন্টেড স্রাগ। তাঁকে ঘিরে রয়েছেন মহিলা সিআরপিএফ জওয়ান। তাঁদেরই এক জনের কাঁধে হাত রেখে কেঁদে ফেলতে দেখা যায় অর্পিতাকে। সাংবাদিকরা প্রতিক্রিয়া নেওয়ার জন্য তাঁর কাছাকাছি যাওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু অর্পিতাকে ঘিরে রেখেছেন নিরাপত্তারক্ষীরা। সাংবাদিকদের দেখে কেবল বললেন, “আমি কোনও দল করি না। আমার মায়ের খেয়াল রাখবেন।” কথাটা বলার পরই মাস্কটা মুখে তুলে হাত দিয়ে চোখ ঢেকে নেন তিনি। দৃশ্যত কান্না লুকানোর প্রয়াস করেন তিনি। তারপরই বললেন, ‘আমি কোনও দল করি না।’ প্রসঙ্গত, তৃণমূলের তরফে কুণাল ঘোষ, ফিরহাদ হাকিম শনিবার সাংবাদিক বৈঠক করে বলেন, “অর্পিতা দলের কেউ নন।”

পার্থ-অর্পিতা গ্রেফতারিতে উত্তাল রাজ্য রাজনীতি। অখ্যাত অভিনেত্রী থেকে মন্ত্রী ঘনিষ্ঠ হয়ে উঠেছিলেন। শনিবার সন্ধ্যায় অর্পিতাকে যখন গ্রেফতার করে বাড়ি থেকে বের করে আনছিল ইডি, তখনও তাঁর মধ্যে একটা ‘তেজ’ লক্ষ্য করা গিয়েছিল। সাংবাদিকদের উদ্দেশেই আঙুল উঁচু করে তাঁকে বলতে দেখা গিয়েছিল, ‘‘আমি কোনও অন্যায় করিনি। বিজেপির চাল। আমাকে ফাঁসানো হয়েছে।’’ কিন্তু রাতারাতি দৃশ্যত তিনি অনেকটাই নম্র, বিধ্বস্ত, চোখেমুখে ক্লান্তি স্পষ্ট।

সূত্রের খবর, ইডির তরফ থেকে অর্পিতাকে ১৪ দিনের জন্য পূর্ণ হেফাজত চেয়ে আদালতে আবেদন জানানো হবে। তদন্তকারীরা জানতে চাইছেন, এই বিপুল পরিমাণ টাকা তিনি কোথা থেকে পেলেন? তাঁকে এই টাকা কে দিয়েছিলেন? কেন তা তিনি নিজের কাছে গচ্ছিত রেখেছিলেন? তা সবই জানতে চান তদন্তকারীরা।

ইডি অর্পিতার বিষয়ে বেশ কয়েকটি প্রশ্নের উত্তর পেতে চাইছে। ইডির নজরে অর্পিতা মুখোপাধ্যায়ের সম্পত্তি রয়েছে। শেষে ৫ বছরে বিদেশে গিয়েছেন অর্পিতা? কোথায় কোথায় গিয়েছেন? কোন সময় গিয়েছেন? কেন বিদেশ গিয়েছেন? নামে বেনামে কোথায়, কত সম্পত্তি রয়েছে? জানতে অর্পিতাকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করতে চায় ইডির। আর সেক্ষেত্রে তাদের নিজেদের হেফাজতে নেওয়াটা অত্যন্ত জরুরি। দুর্নীতির টাকা কি বিদেশে পাঠানো হয়েছে? জানার চেষ্টা করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।