Bimal Gurung: ৭ বছরের আইনি লড়াইয়ের পর ফের বিপাকে বিমল গুরুং, বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের

Bimal Gurung: এর আগে ২০১৭ সালের অগস্ট মাসে কলকাতার বিশেষ সিবিআই আদালত বিমলের স্ত্রী আশা এবং গোর্খা জনমুক্তি মোর্চার বেশ কয়েকজন শীর্ষ নেতা সহ ৪৭ জনের বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ দিলেও বিমলকে এই মামলা থেকে খালাস করে দেয়।

Bimal Gurung: ৭ বছরের আইনি লড়াইয়ের পর ফের বিপাকে বিমল গুরুং, বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের
বিমল গুরুংImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2024 | 4:32 PM

কলকাতা: ফের বিপাকে বিমল গুরুং। মদন তামাং হত্যা মামলায় বিমল গুরুং-এর নাম অভিযুক্ত হিসেবে অন্তর্ভুক্ত করতে হবে। বৃহস্পতিবার এমনই নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভেন্দু সামন্ত। এর আগে ওই খুনের মামলায় এর বিমল গুরুং-এর নাম বাদ দেওয়ার আবেদন মঞ্জুর করেছিল নিম্ন আদালত। আজ হাইকোর্টে সেই নির্দেশ খারিজ হয়ে গেল।

বিমল গুরুং-এর নাম বাদ যাওয়ার পর সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় সিবিআই এবং মদন তামাং-এর স্ত্রী ভারতী তামাং। দীর্ঘদিন ধরে চলছে এই আইনি লড়াই। ২০১৭ থেকে ২০২৪- সাত বছর ধরে আইনি জটিলতার পর কলকাতা হাইকোর্ট বিমলের নাম অন্তর্ভুক্ত করে চার্জ গঠনের নির্দেশ দিল।

এর আগে ২০১৭ সালের অগস্ট মাসে কলকাতার বিশেষ সিবিআই আদালত বিমলের স্ত্রী আশা এবং গোর্খা জনমুক্তি মোর্চার বেশ কয়েকজন শীর্ষ নেতা সহ ৪৭ জনের বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ দিলেও বিমলকে এই মামলা থেকে খালাস করে দেয়। ২০১৩ সালে ভারতী তামাং-এর আবেদনে এই মামলার শুনানি দার্জিলিং থেকে কলকাতায় স্থানান্তরিত করার নির্দেশ দেয় শীর্ষ আদালত।

২০১০ সালের ২১ মে খুন হন মদন তামাং। দার্জিলিং-এর ক্লাব সাইট রোডে ওই ঘটনা ঘটে। প্রথমে তদন্তে নামে সিআইডি। পরে শীর্ষ আদালতের নির্দেশে ঘটনার তদন্ত শুরু করে সিবিআই।