BJP Candidate: জিতিয়ে দেবেন বলে ৫০ লক্ষ টাকা নিয়েছিলেন তৃণমূল সভাপতি! মমতাকে চিঠি বিজেপি প্রার্থীর

BJP Candidate: কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দিয়ে প্রার্থী হন অর্ণব রায়। এরপরই তাঁর কাছে টাকা চাওয়া হয়েছিল বলে দাবি করেছেন ওই প্রার্থী।

BJP Candidate: জিতিয়ে দেবেন বলে ৫০ লক্ষ টাকা নিয়েছিলেন তৃণমূল সভাপতি! মমতাকে চিঠি বিজেপি প্রার্থীর
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2022 | 12:09 AM

কলকাতা : বিধানসভা ভোট মিটেছে বেশ কয়েক মাস হয়ে গেল। ভোট পরবর্তী হিংসার মতো মারাত্মক অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে। এরই মধ্যে রাজ্যে পুরসভাগুলির নির্বাচনও এগিয়ে এসেছে। আর পুর নির্বাচনের ঠিক আগেই তৃণমূল নেতার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সামনে আনলেন বিজেপি (BJP) প্রার্থী। ক্যানিং-এর বিজেপি প্রার্থী অর্ণব রায়ের (Arnab Roy) দাবি, জিতিয়ে দেবেন বলে তাঁর কাছ থেকে টাকা নিয়েছিলেন তৃণমূল (TMC) নেতা। জেতার আশায় তিনি ৫০ লক্ষ টাকা দিয়েও দিয়েছিলেন। তবে, ভোটের ফল প্রকাশ হতে চমকে যান তিনি। তৃণমূল প্রার্থীর কাছে হেরে যান তিনি। টাকা দেওয়ার পরও কী ভাবে এমনটা হল, তা ভেবে হতবাক হয়ে যান তিনি। এবার সেই অর্ণব রায় চিঠি লিখলেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)। চিঠির একটি প্রতিলিপি পাঠিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও। ওই টাকা অবিলম্বে ফেরত চান তিনি।

জানা গিয়েছে, ২০২১-এর নির্বাচনে ক্যানিং বিধানসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী ছিলেন অর্ণব রায়। মমতা বন্দ্যোপাধ্যায়কে দেওয়া চিঠিতে অর্ণব রায় জানিয়েছেন, তিনি টিকিট পাওয়ার পর তাঁকে ফোন করেছিলেন ক্যানিং ১ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি শৈবাল লাহিড়ী। ফোনেই বলেছিলেন সোনারপুরের বাড়িতে যেতে। সেই মতো গিয়েছিলেন অর্ণব বাবু। তাঁর দাবি, শৈবাল লাহিড়ী তাঁকে জিতিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। বদলে তাঁর কাছে এক কোটি টাকা চেয়েছিলেন বলে চিঠিতে দাবি করা হয়েছে। তবে অত টাকা দিতে রাজি হননি অর্ণব বাবু। অনেক অনুরোধের পর ৫০ লক্ষ টাকা নিতে রাজি হন শৈবাল লাহিড়ী। কিছু টাকা নগদে ও বাকি টাকা চেকের মাধ্যমে দিয়েছিলেন বলে জানিয়েছেন ওই বিজেপি নেতা।

তাঁর আশা ছিল ভোটে জিতে যাবেন তিনি। কিন্ত ফল প্রকাশ হতে দেখেন, তিনি হেরে গিয়েছেন। কিন্তু ৫০ লক্ষ টাকা আর ফেরত পাননি তিনি। এবার সেই টাকা পেতেই অর্ণব বাবু মুখ্যমন্ত্রী দ্বারস্থ হয়েছেন। তৃণমূলের সর্বভারতীয় সাদারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও চিঠির একটি প্রতিলিপি পাঠিয়েছেন তিনি। তাঁর আর্জি ওই টাকা ফেরত না পেলে সমস্যায় পড়তে হবে তাঁকে।

এই চিঠির বিষয়টি প্রকাশ্যে আসার পর বিজেপি নেতা সমীক ভট্টাচার্য বলেন, ক্যানিং কেন্দ্রের বিজেপি প্রার্থী যদি জেতার জন্য টাকা দিয়ে থাকেন , তাহলে খুব অন্যয় করেছেন। পার্টি তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

আরও পড়ুন : Covid Bulletin: দৈনিক আক্রান্তের সংখ্যা নামল ২ হাজারের নীচে, একদিনে মৃত ৩৬

আরও পড়ুন : রাস্তাতেই চলছে RTPCR পরীক্ষা, পজিটিভকে নেগেটিভ করার প্রতিশ্রুতি, তমলুকে ক্যামেরা দেখা চম্পট ল্যাবকর্মী

দেখুন বাঙালিয়ানা:

** বাঙালিয়ানার চর্চায় বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, তন্ময় বোস, অজয় চক্রবর্তী

** বাঙালিয়ানার চর্চায় অতিথি শমীক বন্দ্যোপাধ্যায়, সঞ্জয় মুখোপাধ্যায়, তেজেন্দ্রনারায়ণ মজুমদার