Post-Poll Violence: ভোট পরবর্তী হিংসা নিয়ে সব অভিযোগই কি মিথ্যা? ‘বড়’ রিপোর্ট জমা পড়ল হাইকোর্টে

Post-Poll Violence: সূত্রের খবর, গত ৬ জুন থেকে ১২ জুন পর্যন্ত রাজ্যের ডিজির ইমেইল আইডিতে ৫৬০ টি অভিযোগ জমা পড়েছে। জমা পড়া অভিযোগের মধ্যে থেকে ১০৭টি এফআইআর দায়ের হয়েছে। ৯২টি অভিযোগের ক্ষেত্রে ধর্তব্যযোগ্য অপরাধ পাওয়া যায়নি। ১১৪টি ক্ষেত্রে অনুসন্ধান করে কোনও অপরাধ খুঁজে পাওয়া যায়নি। ১৮টি অভিযোগ ভোট পরবর্তী সন্ত্রাসের সঙ্গে সম্পর্কযুক্ত নয়।

Post-Poll Violence: ভোট পরবর্তী হিংসা নিয়ে সব অভিযোগই কি মিথ্যা? 'বড়' রিপোর্ট জমা পড়ল হাইকোর্টে
হাইকোর্টImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2024 | 2:18 PM

কলকাতা: ভোট মিটতেই একের পর এক অশান্তি, হিংসার অভিযোগ উঠতে শুরু করেছে। ভোট পরবর্তী অশান্তি নিয়ে এবার কলকাতা হাইকোর্টে রিপোর্ট দিল রাজ্য। বিচারপতি কৌশিক চন্দের ডিভিশন বেঞ্চ গত ৬ জুন একটি নির্দেশ দিয়েছিল। তারই প্রেক্ষিতে রিপোর্ট দিল রাজ্য। ৬ জুন কলকাতা হাইকোর্ট নির্দেশ দেয় রাজ্যের ডিজিকে ইমেইল করে অভিযোগ জানাতে পারবেন ভোট পরবর্তী সন্ত্রাসে আক্রান্ত ব্যক্তিরা। অভিযোগ খতিয়ে দেখে এফআইআর দায়ের করার নির্দেশ দেয় আদালত।

সূত্রের খবর, গত ৬ জুন থেকে ১২ জুন পর্যন্ত রাজ্যের ডিজির ইমেল আইডিতে ৫৬০ টি অভিযোগ জমা পড়েছে। জমা পড়া অভিযোগের মধ্যে থেকে ১০৭টি এফআইআর দায়ের হয়েছে। ৯২টি অভিযোগের ক্ষেত্রে ধর্তব্যযোগ্য অপরাধ পাওয়া যায়নি। ১১৪টি ক্ষেত্রে অনুসন্ধান করে কোনও অপরাধ খুঁজে পাওয়া যায়নি। ১৮টি অভিযোগ ভোট পরবর্তী সন্ত্রাসের সঙ্গে সম্পর্কযুক্ত নয়।

৮৮টি অভিযোগ একই ঘটনার ক্ষেত্রে দ্বিতীয়বার দায়ের করা হয়েছে। ৩টি অভিযোগের ক্ষেত্রে অভিযোগকারীর কোনও ঠিকানা নেই বলে সূত্রের খবর। ১৩৮টি অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। খতিয়ে দেখার কাজ সম্পূর্ণ হলে আইন অনুযায়ী পদক্ষেপ করা হবে।