CID Raid: IPS দেবাশিস ধরের বাড়ি থেকে বাজেয়াপ্ত একাধিক নথি, ব্যবসায়ী সুদীপ্তর রাজাবাগানের বাড়ি সিল

CID Raid: IPS অফিসার দেবাশিস ধরের পাশাপাশি সল্টলেকের এএল ব্লকে ব্যবসায়ী সুদীপ্ত রায়চৌধুরীর বাড়িতে রবিবার তল্লাশি চালায় সিআইডি। দু'জায়গাতেই একাধিক নথি বাজেয়াপ্ত করা হয়েছে।

CID Raid: IPS দেবাশিস ধরের বাড়ি থেকে বাজেয়াপ্ত একাধিক নথি, ব্যবসায়ী সুদীপ্তর রাজাবাগানের বাড়ি সিল
রাজ্যের এসপি পদমর্যাদার পুলিশকর্তা দেবাশিস ধর ও ব্যবসায়ী সুদীপ্ত রায়চৌধুরীর বাড়িতে তল্লাশি চালায় সিআইডি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2022 | 12:08 AM

কলকাতা: দীর্ঘ কয়েকঘণ্টার তল্লাশি। আর তল্লাশি শেষে বাজেয়াপ্ত সম্পত্তি সংক্রান্ত একাধিক নথি। IPS অফিসার দেবাশিস ধরের বাড়ি থেকে ওই নথিগুলি বাজেয়াপ্ত করলেন সিআইডি (CID) আধিকারিকরা। একইসঙ্গে দেবাশিস ধরের ঘনিষ্ঠ ব্যবসায়ী সুদীপ্ত রায়চৌধুরীর বাড়িতেও আজ তল্লাশি চালায় সিআইডি। তাঁর বাড়ি থেকেও একাধিক নথি, সোনার গয়না ও গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে। সুদীপ্ত রায়চৌধুরীর রাজাবাগানের বাড়িও সিল করে দিয়েছেন তদন্তকারী অফিসাররা।

আজ রাজ্যের এসপি পদমর্যাদার পুলিশকর্তা দেবাশিস ধর ও ব্যবসায়ী সুদীপ্ত রায়চৌধুরীর বাড়িতে তল্লাশি চালায় সিআইডি। দেবাশিস ধরের সল্টলেকের বাড়িতে প্রায় পাঁচ ঘণ্টা তল্লাশি চালান রাজ্যের গোয়েন্দা আধিকারিকরা। তল্লাশি শেষে সম্পত্তি সংক্রান্ত একাধিক নথি বাজেয়াপ্ত করেন।

এদিকে, আজ দেবাশিস ধরের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগে এফআইআর দায়ের করেছে সিআইডি। ব্যারাকপুর কমিশনারেটের অধীনস্থ ব্যারাকপুর থানায় প্রিভেনশন অব করাপশন অ্যাক্টে মামলা দায়ের হয়। সিআইডি-র দাবি, ২০১৫ থেকে ২০১৯ সালের মধ্যে দেবাশিস ধরের সম্পত্তি যেভাবে বৃদ্ধি পেয়েছে, তা তাঁর আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।

দেবাশিসের পাশাপাশি সল্টলেকের এএল ব্লকে সুদীপ্তর বাড়িতে রবিবার তল্লাশি চালানো হয়। সেইসময় তিনি বাড়িতে ছিলেন না। সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত তল্লাশি চালান সিআইডি আধিকারিকরা। ১০ ঘণ্টা তল্লাশি শেষে একাধিক নথি ও গয়না বাজেয়াপ্ত করে সিআইডি। সুদীপ্তর আইনজীবী শুভজিৎ সাহা বলেন, ২৮০ গ্রামের মতো সোনার গয়না, বেশ কিছু নথি ও একাধিক এটিএম কার্ড বাজেয়াপ্ত করা হয়েছে। সুদীপ্তর তিনটি গাড়িও বাজেয়াপ্ত করেছে সিআইডি। তবে সুদীপ্তর আইনজীবী বলেন, ওই তিনটি গাড়ি বাজেয়াপ্ত করা হলেও তাঁর মক্কেল তা ব্যবহার করতে পারবেন বলে সিআইডি জানিয়েছে। এদিকে, সুদীপ্তর রাজাবাগানের বাড়িও সিল করেছে সিআইডি। ওই বাড়িতে কেউ থাকেন না বলে জানা গিয়েছে।