করোনাকালে রাজ্যের সাংবাদিক মহলের জন্য বড় ঘোষণা মমতার

রাজ্যের তামাম সাংবাদিকদেরও 'কোভিড যোদ্ধা' হিসেবে ঘোষণা করেন তিনি।

  • TV9 Bangla
  • Published On - 16:49 PM, 3 May 2021
করোনাকালে রাজ্যের সাংবাদিক মহলের জন্য বড় ঘোষণা মমতার
ছবি- ফেসবুক

কলকাতা: তৃতীয়বার শপথগ্রহণ করতে এখনও সময় রয়েছে। নিয়ম মেনে সোমবার সন্ধ্যায় রাজ্যপালের কাছে পদত্যাগ পত্র জমা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই রাজ্যের সাংবাদিকদের জন্য বড় ঘোষণা করলেন তৃণমূল নেত্রী। করোনা সংক্রমণের সঙ্কটজনক অবস্থার মধ্যে রাজ্যের তামাম সাংবাদিকদেরও ‘কোভিড যোদ্ধা’ হিসেবে ঘোষণা করেন তিনি।

অতি মহামারির দ্বিতীয় ঢেউ ধাক্কা মেরেছে দেশে। সব ধরনের মানুষকেই বারবার করে ঘরে থাকার আবেদন করা হচ্ছে। এর মধ্যেই কিছু এমন পেশা রয়েছে যেখানে চাইলেও ঘরে বসে কাজ করা সম্ভব নয়। যাদের কোভিড যোদ্ধা বা ফ্রন্টলাইন ওয়ারিয়র হিসেবে চিহ্নিত করা হয়। চিকিৎসহ, পুলিশকর্মী ও সাফাইকর্মীরা আগেই এই তকমা পেয়েছিলেন। কিন্তু প্রত্যেক মুহূর্তের সংবাদ যারা মানুষের ড্রইং রুমে পৌঁছে দেন, অনেক সময় তাঁরাই অবহেলিত থাকেন। সেই কথা মাথায় রেখেই এ দিন সংবাদ মাধ্যমের কর্মীদের স্বার্থের জন্য এই ঘোষণা করেন মমতা।

আরও পড়ুন: ফোনে এসেছে সেই এসএমএস! নন্দীগ্রামের গণনার কারচুপি নিয়ে আসল তথ্য ফাঁস মমতার

তিনি বলেন, “আমার যত সাংবাদিক বন্ধুরা রয়েছেন, এদের আমি কোভিড যোদ্ধা হিসেবে ঘোষণা করছি। যদিও আপনারা জানেন, এটা বলতে গিয়ে আমার গায়ে কাঁটা দিচ্ছে। আমরা যারা কোভিডের জন্য কাজ করি তারা সবাই কোভিড ওয়ারিয়র। অনেক সাংবাদিকরা মারা গিয়েছেন, কিন্তু তাঁদের কোভিড যোদ্ধা ঘোষণা করা হয়নি। যেহেতু আপনারা জানেন করোনা আমার অগ্রাধিকার। আপনারা মৃত্যুর ঝুঁকি নিয়ে কাজ করেন। তাই আমি এই ঘোষণা করছি।”

আরও পড়ুন: ‘রাজধর্ম পালন করুন’, শান্তি বজায় রাখার আবেদন জানিয়ে বার্তা মমতার

প্রসঙ্গত, এর আগে দেশের একমাত্র একটিই রাজ্যের সাংবাদিকদের কোভিড যোদ্ধা হিসেবে ঘোষণা করা হয়েছে। গত ৩ এপ্রিল উত্তরাখণ্ড সরকার সে রাজ্যের সমস্ত সাংবাদিকদের কোভিড যোদ্ধা উল্লেখ করে তাঁদের বিনামূল্যে টিকা দেওয়ার ঘোষণা করে। সমস্ত রাজ্যবাসীকে যদিও ইতিমধ্যেই বিনামূল্যে ভ্যাকসিন দেবেন বলে জানিয়েছেন মমতা।