CM Meeting: হাতে মাত্র ৭ দিন, বেঁধে দেওয়া হল ডেডলাইন! সরকারি হাসপাতালগুলিতে আসছে বড় পরিবর্তন

CM Meeting: আরজি করের ক্ষেত্রে তদন্ত প্রক্রিয়া চলায় কাজ শুরু করতে পূর্ত দফতরের দেরি হয়েছে। কিন্তু সেই কাজও যাতে এই মাসের মধ্যেই শেষ করা যায়, তা পূর্ত দফতরকে নির্দেশ দেওয়া হয়েছে।

CM Meeting: হাতে মাত্র ৭ দিন, বেঁধে দেওয়া হল ডেডলাইন! সরকারি হাসপাতালগুলিতে আসছে বড় পরিবর্তন
আরজি করImage Credit source: Getty Images
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2024 | 8:50 PM

কলকাতা: মুখ্যমন্ত্রীর বাড়িতে বৃহস্পতিবার জরুরি বৈঠকের পরে শুক্রবার নবান্নে মুখ্যসচিব পূর্ত দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করলেন। কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  রাজ্যের অন্য সব মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের ‘রাত্রিরের সাথী’ বা নিরাপত্তার কাজ , রেস্টরুমের কাজ শেষ করতে বলা হয়েছে ২৫ অক্টোবরের মধ্যে। আরজি করের কাজ শুরু করতে দেরি হওয়ায় ৩১ অক্টোবরের মধ্যে শেষ করতে বলা হয়েছে এদিনের বৈঠকে।

আরজি করের ক্ষেত্রে তদন্ত প্রক্রিয়া চলায় কাজ শুরু করতে পূর্ত দফতরের দেরি হয়েছে। কিন্তু সেই কাজও যাতে এই মাসের মধ্যেই শেষ করা যায়, তা পূর্ত দফতরকে নির্দেশ দেওয়া হয়েছে।

আরজি কর কাণ্ডের পর সরকারি হাসপাতালগুলোর নিরাপত্তায় বিশেষ জোর দেওয়ার জন্য রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টে। গত শুনানিতেও রাজ্য সরকার কী কী পদক্ষেপ করেছে, তা জানতে চায় শীর্ষ আদালত। হাসপাতালগুলোতে সিসিটিভি বসানোর পাশাপাশি, যাতে নিরাপত্তার দায়িত্বে কোনও সিভিক ভলান্টিয়র না থাকেন, তাও স্পষ্ট করে দিয়েছে শীর্ষ আদালত।