সংক্রমণে চলতি বছরের রেকর্ড মৃত্যু বাংলায়, টাস্ক ফোর্স গঠন করল সরকার

করোনার (Corona Update) উর্ধ্বশ্বাস গতির সঙ্গে পাল্লা দিতে নাকাল প্রশাসন। লাফিয়ে বাড়ছে সংক্রমণ, আর তার ব্যস্তানুপাতিক হারে কমছে হাসপাতালগুলির বেডের সংখ্যা।

সংক্রমণে চলতি বছরের রেকর্ড মৃত্যু বাংলায়, টাস্ক ফোর্স গঠন করল সরকার
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 12:12 PM

কলকাতা: করোনার (Corona Update) উর্ধ্বশ্বাস গতির সঙ্গে পাল্লা দিতে নাকাল প্রশাসন। লাফিয়ে বাড়ছে সংক্রমণ, আর তার ব্যস্তানুপাতিক হারে কমছে হাসপাতালগুলির বেডের সংখ্যা। এবার কড়া পদক্ষেপ রাজ্য সরকারের। বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমগুলিতে বেডের সংখ্যা বাড়াতে চার সদস্যের টাস্ক ফোর্স গঠন করল রাজ্য সরকার। ইতিমধ্যেই এই টাস্ক ফোর্স কাজ শুরু করে দিয়েছে।

দৈনিক সংক্রমণের নিরিখে প্রতিদিনই রেকর্ড ভাঙছে করোনা। এই বছরে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি করোনায় মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। সংখ্যাটা ৩৪। তার আগের দিন পর্যন্ত মৃত্যু হয়েছিল ২৬ জনের। শনিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ৮০৩। ফলে মোট আক্রান্ত ৭৭১৩ জন। চিকিৎসকরা বলছেন, আক্রান্তের এক ভাগ কলকাতারই বাসিন্দা।

শহরজুড়ে করোনা বেডের আকাল দেখা দিয়েছে। রাজ্য স্বাস্থ্যদফতরের ১৬ এপ্রিলের পরিসংখ্যান অনুযায়ী, করোনা চিকিৎসা করা প্রাইভেট হাসপাতালগুলির ৮৩ শতাংশ শয্যাই ভর্তি হয়ে গিয়েছে। অন্যদিকে, এদিনের হিসেব অনুযায়ী, সরকার এবং অধিগৃহীত করোনা হাসপাতালগুলির ৩৮ শতাংশ শয্যাতেই ভর্তি রোগী।

আরও পড়ুন: ভোট মিটতেই সব শেষ! ভাঙড়ের তৃণমূল প্রার্থী চিরতরে হারালেন তাঁর বলিষ্ঠ সহযোগীকে

আরও একটি অভিযোগ উঠে আসছে। সেটি হল অ্যাম্বুলেন্সের সমস্যা। শহর কলকাতা বাদে অ্যাম্বুলেন্সের জন্যও হাহাকার দেখা দিচ্ছে। বারবার এ খবরও শিরোনামে উঠে আসছে। অনেকক্ষেত্রে রোগীকে হেঁটে হাসপাতালে ভর্তি হতেও দেখা যাচ্ছে। বেসরকারি হাসপাতালে করোনা শয্যার দিকে নজর রাখা এবং সংশ্লিষ্ট কাজকর্ম দেখার জন্য এদিনই রাজ্য সরকার চার সদস্যবিশিষ্ট টাস্ক ফোর্স গঠন করেছে।