Doctors’ protest: দ্রোহ কার্নিভালে পুলিশের নির্দেশিকাকে চ্যালেঞ্জ চিকিৎসকদের, জল গড়াল আদালতে

Doctors' protest: তাঁদের বক্তব্য, কলকাতা পুলিশ যে নোটিফিকেশন দিয়েছে, তাকে চ্যালেঞ্জ করে তাঁরা তাঁদের বক্তব্য রাখতে চান। দ্রোহ কার্নিভাল করতে চান। প্রধান বিচারপতি ইতিমধ্যেই একটি বিশেষ বেঞ্চ গঠন করে দিয়েছে। বিচারপতি রবিকিষান কাপুর অবসরকালীন বেঞ্চে চিকিৎসকদের আবেদন শুনবেন।

Doctors' protest: দ্রোহ কার্নিভালে পুলিশের নির্দেশিকাকে চ্যালেঞ্জ চিকিৎসকদের, জল গড়াল আদালতে
দ্রোহ কার্নিভালে জয় গড়াল আদালতে Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2024 | 1:34 PM

কলকাতা: রাজ্য সরকারের পুজো কার্নিভালের দিনই সিনিয়র চিকিৎসকদের দ্রোহের কার্নিভাল রাজপথে। কলকাতা পুলিশের নির্দেশিকার পরই দ্রোহের কার্নিভালে অনড় আন্দোলনকারী চিকিৎসকরা। পুলিশের নির্দেশিকাকে চ্যালেঞ্জ করে ১৬৩ ধারা জারি করা নিয়ে হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমকে ইমেল করলেন আন্দোলনকারী সিনিয়র চিকিৎসকরা। যেহেতু হাইকোর্টে এখন ছুটি চলছে, তাই ই-মেল করে বিশেষ বেঞ্চ গঠনের আর্জি জানিয়েছেন চিকিৎসকরা।

তাঁদের বক্তব্য, কলকাতা পুলিশ যে নোটিফিকেশন দিয়েছে, তাকে চ্যালেঞ্জ করে তাঁরা তাঁদের বক্তব্য রাখতে চান। দ্রোহ কার্নিভাল করতে চান। প্রধান বিচারপতি ইতিমধ্যেই একটি বিশেষ বেঞ্চ গঠন করে দিয়েছে। বিচারপতি রবিকিষান কাপুর অবসরকালীন বেঞ্চে চিকিৎসকদের আবেদন শুনবেন। হাইকোর্টের নির্দেশেই স্পষ্ট হয়ে যাবে, রানি রাসমনিতে চিকিৎসকদের দ্রোহ কার্নিভাল হচ্ছে কিনা।

দ্রোহের কার্নিভাল আন্দোলনকারী সিনিয়র চিকিৎসকদের পূর্ব ঘোষিত কর্মসূচি। কিন্তু তার আগেই কলকাতা পুলিশের তরফে একটি নির্দেশিকা জারি করে ধর্মতলা, রানি রাসমনি, রেড রোড সংযোগকারী রাস্তায় জমায়েত আটকাতে ১৬৩ ধারা জারি করা হয়। নির্দেশিকার ব্যাখ্যা চেয়ে সিপি মনোজ ভার্মাকেও ইমেল করেন জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টর্স।

চিকিৎসকদের প্রশ্ন, ১৬৩ ধারা থাকলে রেড রোডে পুজো কার্নিভালে কী ভাবে যাবেন মানুষ? এই বিষয়টি জানতে চেয়েই সিপিকে ইমেল করেন জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস।  চিকিৎসকদের বক্তব্য, পুলিশের নির্দেশিকায় হাইকোর্টের রায়েরও অপব্য়াখ্যা রয়েছে।