Durga Puja: বোধনেই জমজমাট! রাত জেগে ঠাকুর দেখার ধুম তিলোত্তমায়

Durga Puja: পুরোপুরি পুজোর মুড। শহর তিলোত্তমার উত্তর থেকে দক্ষিণ, চারিদিকে গিজগিজ করছে ভিড়। আজ সবে ষষ্ঠী, দেবীর বোধন হয়েছে আজ। আর আজ থেকেই টালা প্রত্যয় থেকে হাতিবাগান, সুরুচি থেকে বালিগঞ্জ কালচারাল... সব জায়গায় পুজো মণ্ডপের বাইরে মানুষের ঢল।

Durga Puja: বোধনেই জমজমাট! রাত জেগে ঠাকুর দেখার ধুম তিলোত্তমায়
দুর্গাপুজোর ভিড়Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2023 | 9:54 PM

কলকাতা: পুজোর উন্মাদনায় জমজমাট শহর কলকাতা। পুরোপুরি পুজোর মুড। শহর তিলোত্তমার উত্তর থেকে দক্ষিণ, চারিদিকে গিজগিজ করছে ভিড়। আজ সবে ষষ্ঠী, দেবীর বোধন হয়েছে আজ। আর আজ থেকেই টালা প্রত্যয় থেকে হাতিবাগান, সুরুচি থেকে বালিগঞ্জ কালচারাল… সব জায়গায় পুজো মণ্ডপের বাইরে মানুষের ঢল। রাত যত গভীর হচ্ছে, তত পাল্লা দিয়ে বাড়ছে ভিড়। দেশপ্রিয় পার্কের পুজোয় এবারের থিম জ্যোতি। অন্ধকার থেকে আলোয় উত্তরণ। আর সেই মণ্ডপসজ্জা দেখতে উপচে পড়ছে দর্শনার্থীদের ভিড়। গোটা মাঠ জুড়ে বিশাল জায়গা। তাও যে পরিমাণে ভিড় জমেছে, তাতে জায়গা খুব কম বলে মনে হতে পারে অনেকের। এককথায় ষষ্ঠীর সন্ধেয় কলকাতার সব পুজোকেই কার্যত টক্কর দিচ্ছে দেশপ্রিয় পার্কের ভিড়।

Durga Puja Photos

মোবাইলে ফ্রেমবন্দি দেবী দুর্গা

রাত বাড়তেই পাল্লা দিয়ে ভিড় বাড়ছে বাগবাজার সর্ব্বজনীনের পুজো মণ্ডপেও। প্রতি বছরই বাগবাজারের বিশাল দেবীপ্রতিমা দর্শনার্থীদের ভিড় টানে। এবারও সেই একই চেনা ছবি বাগবাজারে। মণ্ডপে দেবী প্রতিমাকে সঙ্গে নিয়ে চলছে সেলফি তোলার ধুম। একদিকে সাবেকিয়ানা, অন্যদিকে থিম পুজো… ভিড় টানার দিক থেকে কিন্তু একে অন্যকে টক্কর দিচ্ছে ষষ্ঠীর সন্ধেয়।

Suruchi

ঠাকুর দেখার ভিড় বাড়ছে মণ্ডপগুলিতে

ভিড় টানছে হাতিবাগান নবীন পল্লির পুজোও। সেখানকার পুজোর থিম সুকুমার রায়ের আবোল তাবোল। মানুষকে হাসতে শেখাচ্ছে হাতিবাগানের এই নবীন পল্লি। মণ্ডপের এক জায়গায় বসে কয়েকজন ব্যক্তি নির্বিকারে হেসেই চলেছেন। সঙ্গে লেখা পাচ্ছে হাসি হাসছি তাই…। কর্মব্যস্ত জীবনে মানুষ যেখানে হাসতে ভুলে গিয়েছে, সেখানে এক নতুন ভাবনা নিয়ে উঠে এসেছে হাতিবাগান নবীন পল্লি। আর তা দেখতে ভিড়ও হচ্ছে প্রচুর।

Pandal Hopping

রাতের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ভিড়