ED Charge sheet in Recruitment Scam: চার্জশিটে নাম রয়েছে পার্থ ও অর্পিতার! ট্রাঙ্কে করে নথি নিয়ে আদালতে পৌঁছল ED

Partha-Arpita: অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে নগদ টাকা উদ্ধার হওয়ার পর গ্রেফতার করা হয়েছিল পার্থ ও অর্পিতাকে। তাঁদের নামে থাকা একাধিক ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি।

ED Charge sheet in Recruitment Scam: চার্জশিটে নাম রয়েছে পার্থ ও অর্পিতার! ট্রাঙ্কে করে নথি নিয়ে আদালতে পৌঁছল ED
পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Sep 19, 2022 | 3:24 PM

কলকাতা : পার্থ চট্টোপাধ্য়ায়ের গ্রেফতারির ৫৮ দিনের মাথায় চার্জশিট পেশ করতে চলেছে ইডি। সোমবার ব্যাঙ্কশাল আদালতে সেই চার্জশিট পেশ করা হবে। সূত্রের খবর, তাতে রয়েছে একের পর এক বিস্ফোরক তথ্য। গত ২৩ জুলাই গ্রেফতার করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে। দু দফায় অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয়েছিল প্রায় ৫০ কোটি টাকা। সেই টাকার উৎস কী, তা নিয়ে প্রশ্ন ওঠে। পরে পার্থ ও অর্পিতার নামে থাকা একাধিক সম্পত্তির হদিশ পান ইডি আধিকারিকেরা। নিয়োগ দুর্নীতির সঙ্গে ওই টাকা বা সম্পত্তির সম্পর্ক আছে কি না, সেটাই খতিয়ে দেখছে ইডি।

কোন কোন তথ্য সামনে আসছে?

  1. মোট ১৭২ পাতার চার্জশিট পেশ। ট্রাঙ্কে ভরে নথি নিয়ে গিয়েছেন ইডি আধিকারিকরা।
  2. চার্জশিটে নাম রয়েছে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের।
  3. নিয়োগ দুর্নীতিতে ১০৩ কোটি টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। চার্জশিটে এ কথা উল্লেখ করেছে ইডি: সূত্র।
  4. ৪০ টি অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে ইডি সূত্রে জানা গিয়েছে। যার দর ৪০.৩৩ কোটি টাকা। মোট ৪৮.২২ কোটি টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।
  5. বাজেয়াপ্ত করা হয়েছে ৩৫ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, যাতে টাকার পরিমান ৭ কোটি ৮৯ লক্ষ: ED সূত্র।
  6. বাজেয়াপ্ত করা সম্পত্তির মধ্যে রয়েছে ফ্ল্যাট, বাগানবাড়ি, জমি, ব্যাঙ্ক অ্যাকাউন্ট: ED সূত্র।
  7. জানা যাচ্ছে, বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির মধ্যে অনেকগুলিই রয়েছে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের নামে। এ ছাড়া শেল কোম্পানির নামেও রয়েছে বেশ কিছু সম্পত্তি।
  8. ইডি সূত্রে খবর, গত ২৭ ও ২৮ জুলাই অর্পিতা মুখোপাধ্যায়ের একাধিক ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে মোট ৪৯.৮০ কোটি টাকা ও ৫.০৮ কোটি টাকার সোনা ও গয়না বাজেয়াপ্ত করা হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla