ই-এম বাইপাসে বন্ধ থাকবে যান চলাচল, বাড়ি থেকে বেরোন সময় হাতে নিয়ে

EM Bypass: ৭ ঘণ্টার জন্য বন্ধ থাকতে চলে কলকাতার অন্যতম ব্যস্ততম রাজপথ ই-এম বাইপাস

ই-এম বাইপাসে বন্ধ থাকবে যান চলাচল, বাড়ি থেকে বেরোন সময় হাতে নিয়ে
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Jul 03, 2021 | 12:09 AM

কলকাতা: চিংড়িঘাটায় যুদ্ধকালীন তৎপরতায় চলছে ফুট ওভারব্রিজ তৈরির কাজ। যে কারণে শনিবার রাত থেকে ৭ ঘণ্টার জন্য বন্ধ থাকতে চলে কলকাতার অন্যতম ব্যস্ততম রাজপথ ই-এম বাইপাস। এয়ারপোর্ট থেকে উল্টোডাঙামুখী ভিআইপি রোডকে যে রাস্তা দক্ষিণ কলকাতার সঙ্গে যুক্ত করে, সেই পথ আগামিকাল, অর্থাৎ শনিবার রাত থেকে বন্ধ থাকবে। স্টিলের ফুট ওভারব্রিজ তৈরির জন্যই এই পথ বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে পূর্ত দফতর।

সূত্রের খবর, শনিবার রাত ১০ টা থেকে পরবর্তী ৭ ঘণ্টা, অর্থাৎ রবিবার ভোর ৫ টা পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। চিংড়িঘাটা মোড়ের কাছে এই রাস্তা বন্ধ রাখা হবে। ফলে দক্ষিণ কলকাতার দিক থেকে যে ছোট গাড়িগুলি বিমানবন্দর ও সল্টলেকের দিকে আসবে, সেগুলিকে চিংড়িঘাটা মোড় থেকে সেক্টর ৫-এর দিকে ঘুরিয়ে দেওয়া হবে। সেখান থেকে চাইলে সল্টলেক বা নিউটাউন হয়ে বিশ্ব বাংলা সরণি ধরে এয়ারপোর্ট যেতে পারবে সেই গাড়িগুলি।

আরও পড়ুন: বিধ্বংসী অগ্নিকাণ্ডে ভস্মীভূত মিনি জয়া, আগুনে ঝলসে হাসপাতালে ভর্তি হলকর্মীর স্ত্রী

অন্যদিকে ভিআইপি রোড ধরে বাইপাসের দিকে আসা ছোট যানবাহনের অভিমুখ বেলেঘাটার দিকে ঘুরিয়ে দেওয়া হবে উল্টোডাঙা থেকে। ভিআইপি থেকে বাইপাস সংযোগকারী ফ্লাইওভার ব্যবহার করার প্রয়োজন পড়বে না। পাশাপাশি হাডকো মোড় থেকে দক্ষিণ কলকাতামুখী ভারী গাড়িগুলিকে হাডকো মোড় থেকে কাঁকুড়গাছির দিকে ঘুরিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে পূর্ত দফতরের পক্ষ থেকে।

আরও পড়ুন: ‘পশ্চিমবঙ্গে জঙ্গলরাজ’, শুভেন্দুর অভিযোগের ভিত্তিতে রাজ্যকে বেনজির আক্রমণ হর্ষ বর্ধনের