‘পশ্চিমবঙ্গে জঙ্গলরাজ’, শুভেন্দুর অভিযোগের ভিত্তিতে রাজ্যকে বেনজির আক্রমণ হর্ষ বর্ধনের

Dr Harsh Vardhan: "পশ্চিমবঙ্গের জঙ্গলরাজকে কোনও ভাবেই বিশ্বের বৃহত্তম টিকাকরণ প্রক্রিয়াকে ক্ষতিগ্রস্ত করতে দেওয়া যাবে না।"

'পশ্চিমবঙ্গে জঙ্গলরাজ', শুভেন্দুর অভিযোগের ভিত্তিতে রাজ্যকে বেনজির আক্রমণ হর্ষ বর্ধনের
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 10:33 PM

নয়া দিল্লি: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকের পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই রাজ্য সরকারকে বেনজির ভঙ্গিকে আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। একের পর এক টুইট করে তৃণমূল সরকারকে রীতিমতো তুলোধোনা করে তিনি লিখেছেন, “পশ্চিমবঙ্গের জঙ্গলরাজকে কোনও ভাবেই বিশ্বের বৃহত্তম টিকাকরণ প্রক্রিয়াকে ক্ষতিগ্রস্ত করতে দেওয়া যাবে না।” শুভেন্দুর তোলা অভিযোগগুলিকে হাতিয়ার করেই পরপর ৪ টি টুইটে একের পর এক কটাক্ষ করেছেন তিনি। এবং শুভেন্দুর সঙ্গে হাসি মুখে বৈঠকের ছবি দিয়েই এই টুইটগুলি করেছেন স্বাস্থ্যমন্ত্রী।

সর্বপ্রথম টুইটেই তিনি পশ্চিমবঙ্গে ‘জঙ্গলরাজের’ কথা উল্লেখ করে লেখেন, “বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মহাশয় গতকাল দিল্লি এসে অন্য একটি ডিজিট্যাল প্ল্যাটফর্ম এবং এর মারাত্মক ফলাফলের কথা উল্লেখ করেন। এটি কেন্দ্রীয় সরকার দ্বারা অনুমোদিত নয় এবং টিকাকরণের জন্য পশ্চিমবঙ্গে ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ।”

দ্বিতীয় টুইটে হর্ষ বর্ধন লিখেছেন, “গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এক ব্যক্তির অহংকার যেভাবে নাগরিক কল্যাণের আগে অগ্রাধিকার পাচ্ছে তা অত্যন্ত উদ্বেগের।” এখানে স্পষ্টত নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই নিশানায় নিয়েছেন তিনি।

এরপরের দু’টি টুইটেও শুভেন্দু অধিকারীর পক্ষ থেকে তোলা নানা অভিযোগকে হাতিয়ার করেই রাজ্যের বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি। শেষে হর্ষ বর্ধন লেখেন, “আমি আবারও সমস্ত রাজ্যের নেতাদের কাছে আবেদন জানাবো আপনারা বিশ্বের সর্ববৃহৎ টিকাকরণ কর্মসূচি থেকে রাজনীতিকে দূরে রাখুন। সুপরিকল্পিত এই প্রক্রিয়াকে দুর্বল করতে পারে এমন যে কোনও পদক্ষেপ জালিয়াতদের উৎসাহিত করবে এবং করোনার বিরুদ্ধে আমাদের সম্মিলিত লড়াইয়ের জন্য ক্ষতিকারক হবে।”

আরও পড়ুন: মারাত্মক তথ্য রাজ্যের রিপোর্টে! দেবাঞ্জনের টিকা শিবিরে স্টেরয়েড ইনজেকশন দেওয়া হয়েছিল?

অতীতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী কখনও রাজ্য সরকারের বিরুদ্ধে এহেন তীব্র ভাষার প্রয়োগ কবে করেছিলেন তা মনে করতে পারছে না রাজনৈতিক মহল।

আরও পড়ুন: ‘শুভেন্দু না ঢুকলে তুষার মেহতার বাড়িতে কি বেড়াল ঢুকেছিল?’ জানতে চান পার্থ