ই-মেল আসছিল অস্ট্রেলিয়া থেকে! গভীর রাতে হানা দিয়ে ভুয়ো কল সেন্টারের পর্দাফাঁস করল লালবাজার

Fake Call center: পুলিশ সূত্রে খবর, গত ২৫ জুন লালবাজারের সাইবার থানায় এক সম্পর্কিত একটি অভিযোগ দায়ের হয়। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে লালবাজারের গোয়েন্দা শাখা।

ই-মেল আসছিল অস্ট্রেলিয়া থেকে! গভীর রাতে হানা দিয়ে ভুয়ো কল সেন্টারের পর্দাফাঁস করল লালবাজার
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 9:51 PM

কলকাতা: শেষ কয়েকদিন ধরেই ভুরি ভুরি অভিযোগের ই-মেল আসছিল লালবাজারে। ভুয়ো কল সেন্টার চালানোর অভিযোগে বৃহস্পতিবার গভীর রাতেই সল্টলেকের সেক্টর ৫-এর একটি অফিসে হানা দিয়ে ১৪ জনকে গ্রেফতার করে লালবাজারের গোয়েন্দা শাখা।

বিগত কয়েক মাসে একাধিকবার অভিযান চালিয়ে এমন বহু ভুয়ো কল সেন্টার বন্ধ করেছে কলকাতা পুলিশ। কিন্তু, একটি কল সেন্টার বন্ধ হলেই আরেকটি যেন গজিয়ে উঠছে ব্যাঙের ছাতার মতো। শেষ কয়েকদিন ধরেই অস্ট্রেলিয়ার বাসিন্দাদের থেকে ই-মেলে নালিশ জানানো হচ্ছিল। কলকাতায় বসে প্রতারণা করা হচ্ছে, এমনটাই ছিল অভিযোগ। পুলিশ সূত্রে খবর, গত ২৫ জুন লালবাজারের সাইবার থানায় এক সম্পর্কিত একটি অভিযোগ দায়ের হয়। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে লালবাজারের গোয়েন্দা শাখা।

তদন্ত নেমেই গত ২৫ জুন গভীর রাতে ৪ জনকে গ্রেফতার করা হয়। আরও একজনকে গ্রেফতার করা হয় গত ২৯ জুন। ৫ ধৃতকে জিজ্ঞাসাবাদ করে বৃহস্পতিবার গভীর রাতে বাকি ১৪ জনকে গ্রেফতার করে লালবাজার। সবমিলিয়ে ১৯ জনকে গ্রেফতার করা হয় ভুয়ো কল সেন্টার চালানোর অভিযোগে।

আরও পড়ুন: ‘শুভেন্দু না ঢুকলে তুষার মেহতার বাড়িতে কি বেড়াল ঢুকেছিল?’ জানতে চান পার্থ

এই গ্রেফতারির পরই অন্য একটি ঘটনায় অভিযুক্তদের যোগসূত্র খুঁজে পেয়েছে কলকাতা পুলিশ। দিনকয়েক আগে দক্ষিণ কলকাতার একবালপুরে যে গুলি চালোনার ঘটনা ঘটে, সেই ঘটনার তদন্তে নেমে কয়েকজনকে গ্রেফতার করেছিল পুলিশ। সেই ঘটনায় গ্রেফতার হওয়া ব্যক্তিদের অনেকেই এই ভুয়ো কল সেন্টার চালানোর সঙ্গে যুক্ত ছিল। কল সেন্টার সংক্রান্ত নানা বিষয়কে কেন্দ্র করেই নিজেদের মধ্যে বিবাদ, আর সেই থেকেই গুলি চালোনার ঘটেছিল বলেই খবর সূত্রের।

আরও পড়ুন: ‘স্বচ্ছতার সঙ্গে ইন্টারভিউ লিস্ট প্রকাশ করুন’, উচ্চ প্রাথমিক মামলায় নির্দেশ হাইকোর্টের