ভুয়ো আইএএস অফিসার সেজে কয়েক কোটির প্রতারণা, সিআইডি-র জালে ধড়িবাজ

ধৃতকে আগামিকাল দুর্গাপুর আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে। এই একটি মামলাতেই কেবল ৬০ লক্ষ টাকা জালিয়াতির অভিযোগ রয়েছে অরূপ নন্দীর বিরুদ্ধে

ভুয়ো আইএএস অফিসার সেজে কয়েক কোটির প্রতারণা, সিআইডি-র জালে ধড়িবাজ
ভুয়ো আইএস অফিসার সেজে কয়েক কোটির প্রতারণা, সিআইডি-র জালে ধড়িবাজ
Follow Us:
| Updated on: Jan 05, 2021 | 11:49 AM

সুপ্রিয় গুহ: ভুয়ো আইএএস অফিসারের পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে ঠাকুরপুকর থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল সিআইডি। পুলিস সূত্রে খবর, ধৃত ব্যক্তির নাম রাজা নন্দী। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জায়গাতে ফ্ল্যাট, জমি, মদের দোকানের লাইসেন্স পাইয়ে দেওয়ার নাম করে কয়েক কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে ওই ব্যক্তির বিরুদ্ধে।

দীর্ঘদিন ধরে ওই ব্যক্তিকে খুঁজে চলেছিলেন গোয়েন্দারা। দুর্গাপুরের এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে অবশেষে ঠাকুরপুকর থেকে গ্রেফতার করা হয় ভুয়ো এই আইএএস-কে। ধৃতকে আগামিকাল দুর্গাপুর আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে। এই একটি মামলাতেই কেবল ৬০ লক্ষ টাকা জালিয়াতির অভিযোগ রয়েছে রাজা নন্দীর বিরুদ্ধে। এ বাদেও কলকাতার সার্ভে পার্ক ও গড়িয়াহাট থানায় একই ধরনের প্রতারণার অভিযোগ রয়েছে। সূত্রের খবর, ২০১৩ সাল থেকে ভুয়ো অফিসার সেজে এই জালিয়াতির কাজ চালাচ্ছিলেন রাজা নন্দী।

আরও পড়ুন: ‘আমাদেরও বোকামি হয়েছে আসল সত্যটা বুঝতে পারিনি’, কিসান নিধিতে সায় মমতার

রাজ্যের বিভিন্ন প্রভাবশালীদের নাম হামেশাই লেগে থাকত ধৃতের মুখে। নীল বাতি লাগানো গাড়ি ব্যবহার করতেন। ফলে যিনি প্রতারিত হচ্ছেন, তিনি সন্দেহও করতে পারতেন না। এ বাদেও ভুয়ো পরিচয়পত্র তো ছিলই। কখনও অরূপ নন্দী, কখনও বা অন্য নামে তিনি নিজের পরিচয় দিতেন বলেই জানতে পেরেছেন গোয়েন্দারা। তদন্তকারীদের অনুমান, ধৃত রাজা নন্দী কয়েক কোটি টাকার জালিয়াতির সঙ্গে যুক্ত রয়েছেন। জেরা করলে জালিয়াতির আসল পরিমাণ জানা যেতে পারে।

আরও পড়ুন: রাজ্যের ২০ লক্ষ প্রবীণকে বিনামূল্যে ছানি অপারেশনের ঘোষণা মমতার