মুখ্যমন্ত্রীকে নিয়ে ‘অবমাননাকর’ মন্তব্য, কঙ্গনার বিরুদ্ধে এফআইআর উল্টোডাঙ্গা থানায়

''ভেরিফাইড ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে কঙ্গনা (Kangana Ranaut) একাধিক স্টোরি শেয়ার করেছেন। যেখানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ছবি বিকৃত করেছেন তিনি। পশ্চিমবঙ্গে বিদ্বেষ, উস্কানি এবং হিংসা ছড়ানোর উদ্দেশে এই কাজ করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।"

মুখ্যমন্ত্রীকে নিয়ে 'অবমাননাকর' মন্তব্য, কঙ্গনার বিরুদ্ধে এফআইআর উল্টোডাঙ্গা থানায়
কঙ্গনা রানাওয়াত।
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2021 | 12:09 PM

কলকাতা: গত ৪ মে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের (Kangana Ranaut) টুইটার হ্যান্ডেল সাসপেন্ড করেছে কর্তৃপক্ষ। এবার ইনস্টাগ্রামে ভোট পরবর্তী পর্বে বিদ্বেষমূলক এবং উস্কানিমূলক পোস্ট করার অভিযোগে বলিউড অভিনেত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের হল খাস কলকাতায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিকৃত ছবি পোস্ট করেছেন কঙ্গনা, এমনই অভিযোগও তুলে উল্টোডাঙা থানায় তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন তৃণমূল নেতা ঋজু দত্ত।

কলকাতার রাজা মণীন্দ্র রোডের বাসিন্দা তৃণমূল নেতা ঋজু দত্ত। তিনি উল্টোডাঙা থানায় কঙ্গনার বিরুদ্ধে দায়ের করা এফআইআর উল্লেখ করেছেন, ”ভেরিফাইড ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে কঙ্গনা একাধিক স্টোরি শেয়ার করেছেন। যেখানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ছবি বিকৃত করেছেন তিনি। পশ্চিমবঙ্গে বিদ্বেষ, উস্কানি এবং হিংসা ছড়ানোর উদ্দেশে এই কাজ করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।” সেই সঙ্গে অভিনেত্রীর ইনস্টাগ্রামের পোস্টের ইউআরএল-ও উল্লেখ করেন তৃণমূল নেতা।

FIR copy

পুলিশের তরফে জানানো হয়েছে, এই এফআইআর গ্রহণ করা হয়েছে এবং তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে।

প্রসঙ্গত, কঙ্গনার বিভিন্ন টুইট নিয়ে আগে বহু বিতর্ক হয়েছে। এর মধ্যে অভিনেত্রীর করা কয়েকটি পোস্ট মাইক্রো ব্লগিং সাইট সংস্থার নীতি লঙ্ঘন করেছে। এই অভিযোগে তাঁর টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এদিকে বাংলার বিধানসভা ভোট এবং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে একাধিক বিতর্কিত টুইট করেন কঙ্গনা। বিধানসভে ভোটে তৃণমূলের জয়ের পর কঙ্গনা টুইটে লেখেন, মমতা বন্দ্যোপাধ্যায়ে র বড় শক্তি হল বাংলাদেশি ও রোহিঙ্গারা। বাংলাকে কাশ্মীরের সঙ্গে তুলনা করেন।

আরও পড়ুন: মমতার সিঁথিতে সিঁদুর, কপালে টিপ! ছবি বিকৃত করা নিয়ে জোর রাজনৈতিক চাপানউতোর

এখানেই শেষ নয়। বাংলার ভোট পরবর্তী হিংসার ছবি বলে দাবি করে কয়েকটি ফটো পোস্ট করেন তিনি। তাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার হ্যান্ডেলকে উদ্ধৃত করে ব্যবস্থা গ্রহণের আর্জি জানান কঙ্গনা। তাছাড়া কঙ্গনার টুইটের খোঁচা থেকে বাদ যায়নি বাংলার ভোটাররাও। এবার ইনস্টাগ্রামে হিংসা ছড়ানো ও বাংলার মুখ্যমন্ত্রীকে নিয়ে ‘অবমাননাকর’ পোস্ট করায় তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিলেন তৃণমূল নেতা।