Buddhadeb Bhattacharya: ‘তৃণমূলের আমলেই বিজেপির বাড়বাড়ন্ত’, ভোটের মধ্যে আক্রমণে বুদ্ধদেব, হাতিয়ার AI

Buddhadeb Bhattacharya: সম্প্রতি একাধিকবার মারাত্মক শারীরিক অবস্থার সম্মুখীন হতে দেখা গিয়েছে বুদ্ধদেবকে। কিছুদিন আগেই তীব্র শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ভর্তিও ছিলেন হাসপাতালে। রয়েছে নানা বার্ধক্যজনিত সমস্যা।

Buddhadeb Bhattacharya: ‘তৃণমূলের আমলেই বিজেপির বাড়বাড়ন্ত’, ভোটের মধ্যে আক্রমণে বুদ্ধদেব, হাতিয়ার AI
আক্রমণে এআই বুদ্ধদেবImage Credit source: CPIM DIGITAL
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2024 | 6:23 PM

কলকাতা: ভোটের মুখে ময়দানে বুদ্ধদেব। বাম প্রার্থীদের জয়ী করার আবেদনও জানালেন! ভিডিয়ো বার্তায় বললেন, ‘মনে রাখবেন তৃণমূলের আমলেই কিন্তু বিজেপির বাড়বাড়ন্ত। আমাদের দেশকে রাজ্যকে ধ্বংস করার সুযোগ ওদের দেবেন না।’ তবে সশরীরে নয়। কৃত্রিম বুদ্ধিমত্তার হাত ধরে তৈরি করা হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের প্রতিরূপ। সেই ভিডিয়ো সামনে আনা হয়েছে সিপিআইএম ডিজিটালের পক্ষ থেকে। সেখানেই বিজেপি-তৃণমূলের বিরুদ্ধে একযোগে আক্রমণ শানাতে দেখা গেল বুদ্ধদেবের এআই মডেলকে। তা নিয়েই এখন চর্চা শুরু বঙ্গ রাজনীতির আঙিনায়। 

কয়েকদিন আগেই প্রচারে ঝড় তুলতে এআই অ্যাঙ্কর সমতাকে মাঠে নামিয়েছিল সিপিএম। এবার চমকের পর চমক। একেবার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেবের প্রতিরূপ। ২ মিনিট ৬ সেকেন্ডের সেই ভিডিয়ো বার্তায় বুদ্ধদেবের এআই মডেলকে বলতে শোনা গেল, “দেশ-দুনিয়ার এই কঠিন পরিস্থিতিতে ভাল থাকা আমাদের পক্ষে সত্যিই দুস্কর। কী ঘটে যাচ্ছে পশ্চিম বাংলায়। সন্দেশখালিতে যে অন্যায় করেছে তৃণমূল তার কোনও ক্ষমা নেই। রাজ্যে কর্মসংস্থান নেই, মহিলাদের সম্মান নেই, দুর্নীতির আখড়া হয়ে যাচ্ছে রাজ্যটা। আমরা রাজ্যটাকে সুন্দর করে সাজিয়ে তুলছিলাম। আমরা বলেছিলান শিল্প হবে, কৃষির উন্নতি হবে, ছোট ছোট ছেলেমেয়েদের চাকরি হবে।”

একযোগে আক্রমণ শানান বিজেপি-তৃণমূলের বিরুদ্ধে। বলেন, “ কেন্দ্রে ক্ষমতা দখল করে বসে আছে দুর্নীতিগ্রস্ত বিজেপি। নোটবন্দি করল, কর্পোরেটদের তোষণ, এখন ইলেক্টোরাল বন্ডের মতো দুর্নীতি। ধুঁকছে অর্থনীতি। মনে রাখবেন তৃণমূলের আমলেই কিন্তু বিজেপির বাড়বাড়ন্ত। আমাদের দেশকে রাজ্যকে ধ্বংস করার সুযোগ ওদের দেবেন না। এই নির্বাচনে বাম গণতান্ত্রিক ধর্মনিরেপক্ষ প্রার্থীদের জয়ী করুন। সামনে লড়াই, এই লড়াই লড়তে হবে, এই লড়াই জিততে হবে।”

এই খবরটিও পড়ুন

সম্প্রতি একাধিকবার মারাত্মক শারীরিক অবস্থার সম্মুখীন হতে দেখা গিয়েছে বুদ্ধদেবকে। কিছুদিন আগেই তীব্র শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ভর্তিও ছিলেন হাসপাতালে। রয়েছে নানা বার্ধক্যজনিত সমস্যা। যদিও সুস্থ হয়ে বাড়ি ফিরলেও আর সেইভাবে রাজনীর ময়দানে দেখা যায় না তাঁকে। তবে তাঁকে নিয়ে এখনও বাম কর্মী-সমর্থকেদের মধ্যে তুমুল উন্মদনা দেখা যায়। সেখানে লোকসভা ভোটের মুখে এআই এর হাত ধরে বুদ্ধদেবের এই বার্তা বাম কর্মীদের নতুন করে অক্সিজেন জোগাবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একটা বড় অংশ।