Abhijit Sarkar: অভিজিৎ সরকার খুনের মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি

Abhijit Sarkar: একুশের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের দিনই খুন হন অভিজিৎ। ঘটনায় তৃণমূল নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ ওঠে।

Abhijit Sarkar: অভিজিৎ সরকার খুনের মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2022 | 3:41 PM

কলকাতা : একুশের নির্বাচনের ফল প্রকাশের দিনই মৃত্যু হয় বিজেপি নেতা অভিজিৎ সরকারের। ভোট পরবর্তী হিংসায় এই মৃত্যু বলে অভিযোগ তোলে বিজেপি। সেই ঘটনার মামলা চলছে এখনও। আর সেই সংক্রান্ত মামলা থেকেই সরে দাঁড়ালেন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিবেক চৌধুরী। ব্যক্তিগত কারণ দেখিয়ে এই মামলা থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। অভিজিৎ সরকার খুনের মামলায় সিবিআই-এর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে মামলা করেছিলেন অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ। সেই মামলা থেকেই সরে দাঁড়ালেন বিচারপতি। শুক্রবারই সেই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

১৫ অগস্টের পর পর অন্য বেঞ্চে মামলা সরে যাবে বলে জানা গিয়েছে। সিবিআই-এর বিরুদ্ধে হওয়া মামলার শুনানি ছিল শুক্রবার। সিবিআই-এর বিরুদ্ধে করা এই মামলার শুনানি শেষ না হওয়া পর্যন্ত তদন্তকারী সংস্থা এই মামলায় চার্জ গঠন করতে পারবে না। তাই এই শুনানি হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।

কলকাতার কাঁকুড়গাছির বাসিন্দা ছিলেন বিজেপি কর্মী অভিজিৎ। তাঁকে খুন করার অভিযোগ ওঠে একদল দুষ্কৃতীর বিরুদ্ধে। ঘটনার পরই তৃণমূলের দিতে আঙুল তোলে তাঁর পরিবার। মূল অভিযুক্তরা ধরা না পড়ায় বিজেপি কর্মীর পরিবার সরব হয়েছে আগেও। কিছুদিন আগেই এই মামলায় আইনজীবী বদল করা হয়। আদালতে একাধিকবার ধাক্কা খেয়েছে সিবিআই। এরপরই আইনজীবী বদল করা হয়। শুধু তাই নয়, এই মামলায় তদন্তকারী অফিসারও বদল করেছিল সিবিআই।

এই মামলায় সরাসরি খুনের অভিযোগ না থাকলেও ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে তৃণমূল নেতা পরেশ পাল ও স্বপন সমাদ্দারের বিরুদ্ধে। গত ১৮ মে পরেশ পালকে এই মামলায় জিজ্ঞাসাবাদ করে সিবিআই।