TMC leader Amiruddin: আয়-ব্যয়ের হিসেব মিলছে না মেয়র পারিষদের, জাকিরের পর আয়কর নজরে আমিরুদ্দিন

TMC leader Amiruddin: বুধবার থেকে রাজ্যের যে সব জায়গায় আয়কর হানা চলছে, তার মধ্যে রয়েছে কলকাতা পুরনিগমের মেয়র পারিষদ আমিরুদ্দিন ববির বাড়ি ও হোটেল।

TMC leader Amiruddin: আয়-ব্যয়ের হিসেব মিলছে না মেয়র পারিষদের, জাকিরের পর আয়কর নজরে আমিরুদ্দিন
আমিরুদ্দিন ববি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 4:55 PM

কলকাতা : তৃণমূল বিধায়ক জাকির হোসেনের (Jakir Hossain) বিড়ি কারখানা থেকে কোটি কোটি টাকা নগদ উদ্ধার হওয়ার পর বিরোধীরা আবারও শাসক দলের দিকে আঙুল তুলতে শুরু করেছেন। তবে শুধু জাকির নয়, আয়কর নজরে কলকাতা পুরসভার তৃণমূল (TMC) মেয়র পারিষদ আমিরুদ্দিন ববি। বুধবার থেকে রাজ্যের যে সব জায়গায় আয়কর হানা চলছে, তার মধ্যে রয়েছে কলকাতা পুরনিগমের মেয়র পারিষদ আমিরুদ্দিন ববির বাড়ি ও হোটেল। বুধবার থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সেখানে তল্লাশি চালান আয়কর দফতরের আধিকারিকরা। কোনও নগদ উদ্ধার হওয়ার তথ্য সামনে আসেনি, তবে নথি উদ্ধার করা হয়েছে বলে সূত্রের খবর। নথিতে গরমিল থাকার তথ্যও সামনে আসছে।

কলকাতা পুরনিগমের ৫৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আমিরুদ্দিন ববি। ২০১০ সাল থেকে কাউন্সিলর হিসেবে কাজ করছেন তিনি। এলাকায় তাঁর প্রভাব প্রতিপত্তিও কম নয়। ইকবাল আহমেদ যখন কলকাতা পুরনিগমের ডেপুটি মেয়র ছিলেন, সেই সময় আমিরুদ্দিন তাঁর ঘনিষ্ঠ বলেই পরিচিত ছিলেন।

জানা গিয়েছে, পোশাকের ব্যবসার পাশাপাশি একটি হোটেল রয়েছে আমিরুদ্দিনের। এজেসি বোস রোডের সেই হোটেলেই বুধবার থেকে চলে দীর্ঘ তল্লাশি। ওই হোটেলে বিভিন্ন সময় দলের নানা অনুষ্ঠানও করতে দেখা গিয়েছে। তবে এই আয়কর হানার পিছনে রাজনৈতিক ষড়যন্ত্র আছে বলেই মনে করছেন এই তৃণমূল নেতা। সরাসরি প্রকাশ্যে কিছু না বললেও আমিরুদ্দিন তাঁর ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, আয়কর নিয়ে তাঁর কোনও সমস্যা হওয়ার কথা নয়। তিনি নিয়মিত আয়কর দেন।

উল্লেখ্য, জাকির হোসেনের বিড়ি কারখানা থেকে ১০ কোটির বেশি টাকা উদ্ধার করেছে আয়কর দফতর। তাঁর রাইস মিল ও মুর্শিদাবাদের বাড়িতেও তল্লাশি চালানো হয় দীর্ঘক্ষণ।