‘ঠগ’ মহিলা ব্যাঙ্ক আধিকারিকের পাল্লায় লন্ডন ফেরত গবেষক, খোয়ালেন ১ কোটি টাকা

Kolkata Fraud Case: পার্থপ্রতিম রায় নামে ওই গবেষককে কয়েক বছর আগে লন্ডনে তথ্যপ্রযুক্তি সংস্থা চাকরি ছেড়ে দেশে ফিরে আসেন।

'ঠগ' মহিলা ব্যাঙ্ক আধিকারিকের পাল্লায় লন্ডন ফেরত গবেষক, খোয়ালেন ১ কোটি টাকা
অভিযুক্ত ব্যাঙ্ক আধিকারিক
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 8:32 AM

কলকাতা: শহরের বুকে ফের চিটফান্ড চক্র (Kolkata Fraud Case )। এবার আলুর বন্ডে টাকা রাখার নামে গাঁয়ের এক কোটি পাঁচ লক্ষ টাকা। প্রতারিত লন্ডন ফেরত গবেষক।

পার্থপ্রতিম রায় নামে ওই গবেষককে কয়েক বছর আগে লন্ডনে তথ্যপ্রযুক্তি সংস্থা চাকরি ছেড়ে দেশে ফিরে আসেন। তাঁর সঙ্গে আলাপ হয় সুপ্তি মুখোপাধ্যায় নামে এক মহিলার। যিনি বেসরকারি ব্যাংকের উচ্চপদে কর্মরত। অভিযোগ সেই মহিলা ও তাঁর সহযোগীরা গবেষককে বোঝান, ব্যাঙ্কের বদলে আলুর বন্ডে টাকা রাখলে বেশি টাকা সুদ মিলবে।

ধাপে ধাপে টাকা রাখা শুরু করেন ওই গবেষক। কিছু টাকা সুদ বাবদ ফেরতও পান। তারপরেই উধাও তাঁরা। শেক্সপিয়ার সরণি থানা এলাকায় ছিল এই চক্র। ২০২০ তে অভিযোগ দায়ের হয় থানায়। অভিযুক্তরা পলাতক ছিলেন। অবশেষে পুলিশের জালে অভিযুক্ত মহিলা।

অভিযোগকারীর বক্তব্য অনুযায়ী, ২০১৭ সালের শেষ দিকে সুপ্তি এবং তাঁর স্বামীর মাধ্যমে আলু ব্যবসার বন্ডে বিনিয়োগ করেন তিনি। পরে সুপ্তি তাঁকে বুঝিয়েছিলেন, আরও বেশি বিনিয়োগ করলেই সেবি অনুমোদিত বন্ডের আসল নথি পাওয়া যাবে। সেই মোতাবেক ১ কোটি টাকা বিনিয়োগ করেন পার্থ। কিন্তু দীর্ঘদিন পেরিয়ে যাওয়ার পরও কোনও কাগজপত্রং হাতে পান না তিনি। আরও পড়ুন: কামড়েছিল বাড়ির পোষ্যই, হাসপাতালে ‘ইঞ্জেকশন দেওয়ার পরই’ মৃত্যু ছাত্রীর

COVID third Wave