স্বাভাবিক হচ্ছে কলকাতা মেট্রো, কবে থেকে ফিরছে টোকেন?

দীর্ঘ কয়েক মাস পর ফের কলকাতা মেট্রোয় (Kolkata Metro) ফিরে আসছে টোকেন। কোভিড পরবর্তী সময়ে বেশ কয়েক মাস বন্ধ থাকার পর পুনরায় টোকেন পরিষেবা চালু হতে চলেছে বলে খবর কলকাতা মেট্রো সূত্রে।

স্বাভাবিক হচ্ছে কলকাতা মেট্রো, কবে থেকে ফিরছে টোকেন?
খুব শীঘ্র শুরু হচ্ছে বিমানবন্দর-বারাকপুর মেট্রো প্রকল্পের কাজ প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Mar 09, 2021 | 12:17 AM

কলকাতা: দীর্ঘ কয়েক মাস পর ফের কলকাতা মেট্রোয় (Kolkata Metro) ফিরে আসছে টোকেন। কোভিড পরবর্তী সময়ে বেশ কয়েক মাস বন্ধ থাকার পর পুনরায় টোকেন পরিষেবা চালু হতে চলেছে বলে খবর কলকাতা মেট্রো সূত্রে। এ বাদেও করোনার ভয় কাটিয়ে উঠে শহর ক্রমশ ছন্দে ফেরার কারণে ট্রেনের সময়ের ব্যবধানও কমানো হচ্ছে বলে খবর।

কোভিড পরবর্তী সময়ে সকাল ৭টা থেকে ট্রেন চালানো হচ্ছিল। তবে মেট্রো রেলের পক্ষ থেকে নতুন নির্দেশিকায় জানানো হচ্ছে, এ বার থেকে সকাল ৬ টা ৫০ মিনিটের শুরু হবে মেট্রো যাত্রা। একই সঙ্গে আগামী ১৫ মার্চ থেকে টোকেনও ফিরিয়ে আনা হচ্ছে। সূত্রের খবর, দীর্ঘ কয়েক মাস বন্ধ থাকার পর ১৫ মার্চ থেকেই শুরু হবে টোকেন পরিষেবা।

আরও পড়ুন: স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ড: রেলের দিকে মমতার আঙুল, মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা ও চাকরি

মেট্রো সূত্রে খবর, ব্যস্ততার দিনে দৈনিক মেট্রোর সংখ্যা ২৪৪ থেকে বাড়িয়ে ২৫২ করা হচ্ছে। কবি সুভাষ ও দক্ষিণেশ্বরের মাঝে ১৫৮-র জায়গায় চলবে ১৭২ টি ট্রেন। টোকেন পরিষেবা আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হলেও নতুন সূচি মেনে ট্রেন চলাচল আগামী ১০ ফেব্রুয়ারি থেকেই শুরু হবে বলে জানা গিয়েছে। কয়েক দিন আগেই দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার ফলে কবি সুভাষ থেকে এখন দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা মেলে কলকাতায়। লকডাউন পরবর্তী সময়ে যখন মেট্রো রেল চলাচল শুরু হয়েছিল তখন প্রথমে ই-পাসের মাধ্যমে সময় বুক করে মেট্রো ট্রেনে যাতায়াত করতে হত। তারপর আসতে আসতে স্বাভাবিক ছন্দে ফিরেছে মেট্রো।