উডবার্নে সুব্রতর ঘরে মদন-শোভন, যোগ দিলেন বৈশাখীও! আদালতের রায় বেরতেই জরুরি বৈঠক

বুধবার গোধূলিবেলায় নারদা মামলার শুনানির পর সেই উডবার্নের কাচের জানালা দিয়ে যে দৃশ্য দেখা গেল, তা কার্যত নজিরবিহীন। Tv9 বাংলার ক্যামেরায় ধরা পড়ল সেই অভূতপূর্ব দৃশ্য!

উডবার্নে সুব্রতর ঘরে মদন-শোভন, যোগ দিলেন বৈশাখীও! আদালতের রায় বেরতেই জরুরি বৈঠক
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2021 | 12:05 AM

কলকাতা: এসএসকেএম (SSKM) হাসপাতালের উডবার্ন ব্লক। যেখানে এই মুহূর্তে ভর্তি রয়েছেন রাজ্যের তিন হেভিওয়েট নেতা। তার মধ্যে দু’জন আবার কলকাতার প্রাক্তন মেয়রও বটে। শুক্রবার গোধূলিবেলায় নারদা মামলার শুনানির পর সেই উডবার্নের কাচের জানালা দিয়ে যে দৃশ্য দেখা গেল, তা কার্যত নজিরবিহীন। Tv9 বাংলার ক্যামেরায় ধরা পড়ল সেই অভূতপূর্ব দৃশ্য!

উডবার্নের ১০৬ নম্বর ঘরে ভর্তি রয়েছেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। সদ্য বিজেপিত্যাগী সেই শোভনের ঘর থেকে বেরিয়ে ১০২ নম্বর ঘরে ঢুকতে দেখা গেল বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে! কে রয়েছেন এই ১০২ নম্বর ঘরে? রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ক্যামেরা তাক করে রাখতে কিছুক্ষণ পর দেখা গেল সেই ঘর থেকে শাল জড়িয়ে বেরিয়ে আসছেন মদন মিত্র! তাঁর পিছু পিছু এক সঙ্গে হেঁটে আসছেন শোভন-বৈশাখী। এর পর মদন ঢুকলেন শোভন যে ঘরে রয়েছেন সেখানে! এখন প্রশ্ন হল, কী আলোচনা করছেন নারদ মামলায় সিবিআই-র হাতে গ্রেফতার হওয়া এই ত্রয়ী? আদালতের নির্দেশে গৃহবন্দি হওয়া তিন নেতা একসঙ্গে আলোচনা করতে পারেন কি? সেই বৈঠকে শোভন-বান্ধবী বৈশাখী বা কী করছেন?

প্রশ্ন এটাও যে কী এমন জরুরি বৈঠক যেখানে অসুস্থ মদন হেঁটে চলে গেলেন আর এক অসুস্থ প্রবীণ নেতার ঘরে? এই সব প্রশ্ন যখন উঁকি দিচ্ছে ঠিক তখনই ঝপ করে অন্ধকার নেমে এলো উডবার্নের বারান্দায়! সংবাদমাধ্যমের ক্যামেরা তাক করা আছে বুঝেই হয়ত বা আলো নেভানো হল।

এই অন্ধকারের সঙ্গে সঙ্গে এই বৈঠকে কী আলোচনা হল সেটাও আবছায়ায় থেকে গিয়েছে। তবে প্রশ্ন উঠছে এভাবে গৃহবন্দি থাকার নির্দেশ পাওয়া তিন নেতা এক সঙ্গে বৈঠক করতে পারেন কি? সেখানে বৈশাখীর উপস্থিতিই বা কতটা আইনসঙ্গত?

আইনজীবী তথা কলকাতার আর এক প্রাক্তন মেয়র বিকাশ রঞ্জন ভট্টাচার্যের টিপ্পনী, এর দ্বারা স্পষ্ট যে এঁরা অসুস্থ বলে আদালতকে মিথ্যা তথ্য দিয়েছেন। তিনি আরও যোগ করেন, পুলিশি হেফাজতে থাকা নেতা-মন্ত্রীদের সঙ্গে বৈশাখী বন্দ্যোপাধ্যায় কীভাবে সেখানে উপস্থিত থাকেন? কী বৈঠক হচ্ছে এঁদের।

আরও পড়ুন: নারদ মামলায় পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ গঠন করল কলকাতা হাইকোর্ট 

আইনজীবীর মতে, এতে আদলতের রায়কে অমান্য করছেন সিবিআই হেফাজতে থাকা তিন নেতা। তাঁর টিপ্পনী, “এর পরেও যদি কেউ মনে করেন এঁরা আইন মেনে চলবেন, তাতে আইনের সঙ্গেই সঙ্গেই বিশ্বাসঘাতকতা করা হবে।” তিনি এও যোগ করেন, এই ঘটনার পর এসএসকেএম কর্তৃপক্ষের জবাবদিহি করা উচিত। আইনজীবী এই ঘটনাকে আদালত অবমাননা বলে দাবি করেছেন।