Mamata Banerjee: ‘চিকিৎসক ছাত্রদের বিরুদ্ধে একটা শব্দও বলিনি’, বক্তব্যের ব্যাখ্যা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: জুনিয়র ডাক্তাররা কেন কাজে ফিরছেন না? বুধবার টিএমসিপি-র সভা থেকে এই প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, 'আমি কারও বিরুদ্ধে এফআইআর করলে তার জীবন শেষ।' এবার এই বক্তব্যের ব্যাখ্যা দিলেন এক্স মাধ্যমে।

Mamata Banerjee: 'চিকিৎসক ছাত্রদের বিরুদ্ধে একটা শব্দও বলিনি', বক্তব্যের ব্যাখ্যা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2024 | 2:06 PM

কলকাতা: আরজি কর নিয়ে আন্দোলনের আবহে সভা থেকে চিকিৎসক ছাত্রদের সম্পর্কে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মন্তব্য ঘিরে বিতর্কও তৈরি হয়েছে। এবার সেই মন্তব্যের ব্যাখ্যা দিলেন মুখ্যমন্ত্রী। সভার ২৪ ঘণ্টার মধ্যেই এক্স মাধ্যমে পোস্ট করে জানালেন, চিকিৎস ছাত্রদের বিরুদ্ধে কিছুই বলতে চাননি তিনি।

এক্স মাধ্যমে তিনি লিখেছেন, ‘সংবাদমাধ্যমে বেশ কিছু ভুল তথ্য ছড়ানো হচ্ছে।’ বুধবারের সভা থেকে তিনি যে বক্তব্য পেশ করেছেন, তা নিয়েই অপপ্রচার চলছে বলে অভিযোগ মমতার।

এই খবরটিও পড়ুন

বুধবার তিনি প্রশ্ন তুলেছিলেন, ‘কতদিন হল কর্মবিরতির? চিকিৎসা না পেলে গরিব মানুষ কোথায় যাবে?’ আরজি করে তিলোত্তমার বিচারের দাবিতে কর্মবিরতিতে অবিচল জুনিয়র ডাক্তাররা। মমতার অনুরোধ শুনেও কর্মবিরতি তোলেননি। সেই প্রসঙ্গেই মমতা ডাক্তারদের উদ্দেশে বলেন, “সুপ্রিম কোর্ট সেদিন রাজ্যকে পাওয়ার দিয়েছে অ্যাকশন নিতে। আমি এটা করতে চাই না। কারণ ওরা ভাল করে পড়াশোনা করুক। আমি কারও বিরুদ্ধে যদি এফআইআর করি, তাহলে তার জীবন শেষ। পাসপোর্ট, ভিসা পাবেন না।” মমতার এই মন্তব্যেই বাড়ে বিতর্ক।

এক্স মাধ্যমে মমতা লিখেছেন, “আমি চিকিৎসক ছাত্র ও তাঁদের আন্দোলনের বিরুদ্ধে একটা শব্দও বলিনি। আমি ওদের আন্দোলনকে পূর্ণ সমর্থন করি। ওদের আন্দোলন সম্পূর্ণভাবে যুক্তিগ্রাহ্য। আমি ওদের কখনও হুমকি দিইনি। এই ধরনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।”

মুখ্যমন্ত্রীর বক্তব্য, ‘আমি বিজেপির বিরুদ্ধে কথা বলেছি। কারণ ওরা কেন্দ্রীয় সরকারের সমর্থন নিয়ে রাজ্যের গণতন্ত্রে আঘাত করতে চাইছে। অরাজকতা তৈরি করতে চাইছে। আইনশৃঙ্খলা বিঘ্নিত করতে চাইছে। তাই ওদের বিরুদ্ধে কথা বলেছি।’

বুধবার সভা থেকে মমতা রামকৃষ্ণের কথা উল্লেখ করেন। বলেন, রামকৃষ্ণ বলেছিলেনন, ‘আমি তোমাকে কামড়াতে বারণ করেছি। কিন্তু ফোঁস করতে তো বারণ করিনি।’ ছাত্রনেতাদের উদ্দেশে বলেন, ‘ফোঁস করতে শিখুন।’ এই প্রসঙ্গে ব্যাখ্যা দিয়ে এদিন মমতা বলেন, শ্রী রামকৃষ্ণ পরমহংসদেবকে উদ্ধৃত করেই ‘ফোঁস করা’ শব্দটা ব্যবহার করেছি।