Partha Chatterjee: আপাতত বিধানসভার কোনও স্ট্যান্ডিং কমিটিতে ঠাঁই হচ্ছে না পার্থর : সূত্র

Partha Chatterjee: মন্ত্রী না থাকলে যে কোনও বিধায়ক সাধারণভাবে দু'টি করে স্ট্যান্ডিং কমিটির সদস্য হন। ফলে মন্ত্রিত্ব যাওয়ার পরে বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়েরও দু'টি কমিটিতে জায়গা পাওয়ার কথা। কিন্তু আপাতত পার্থ বাবুকে কোনও কমিটিতে জায়গা দেওয়া হবে না বলে স্থির হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

Partha Chatterjee: আপাতত বিধানসভার কোনও স্ট্যান্ডিং কমিটিতে ঠাঁই হচ্ছে না পার্থর : সূত্র
পার্থ চট্টোপাধ্যায়
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 16, 2022 | 11:01 PM

কলকাতা : পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকেই দলের অবস্থান স্পষ্ট করে দেওয়া হয়েছে। সাফ বলে দেওয়া হয়েছে, অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে। ইতিমধ্যেই মন্ত্রিত্ব হারিয়েছেন। দলের যে যে পদে তিনি ছিলেন, সেগুলি থেকেও সরিয়ে দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্য়ায়কে। এদিকে বিধানসভার কোনও স্ট্যান্ডিং কমিটিতেও আপাতত কোনও ঠাঁই হচ্ছে না পার্থ চট্টোপাধ্যায়ের। বিধানসভা সচিবালয় সূত্রে তেমনই জানা গিয়েছে। উল্লেখ্য, মন্ত্রী না থাকলে যে কোনও বিধায়ক সাধারণভাবে দু’টি করে স্ট্যান্ডিং কমিটির সদস্য হন। ফলে মন্ত্রিত্ব যাওয়ার পরে বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়েরও দু’টি কমিটিতে জায়গা পাওয়ার কথা। কিন্তু আপাতত পার্থ বাবুকে কোনও কমিটিতে জায়গা দেওয়া হবে না বলে স্থির হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। এর পাশাপাশি বিধানসভার তরফে স্বাক্ষর করার (সাইনিং অথরিটি) যে ক্ষমতা পার্থ চট্টোপাধ্যায়ের হাতে ছিল, সেখান থেকেও পার্থ বাবুকে সরানো হয়েছে বলে খবর। সেই জায়গায় ক্ষমতা দেওয়া হল নতুন পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়কে।

এদিকে পার্থ চট্টোপাধ্যায়ের জন্য বিধানসভায় যে ঘরটি বরাদ্দ ছিল, সেটা এখনও বন্ধ। আর আপাতত সেই ঘরটি কাউকে ব্যবহার করতে দেওয়ার ভাবনা চিন্তা নেই বিধানসভা কর্তপক্ষের। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় একথা জানিয়েছেন। সেই ঘর সুরক্ষিত রাখা হবে বলেও জানিয়েছেন তিনি। উল্লেখ্য, রাজ্য বিধানসভার এই স্ট্য়ান্ডিং কমিটিগুলিতে শাসক পক্ষ ও বিরোধী উভয় শিবিরের বিধায়করাই থাকেন। নির্দিষ্ট সময়ের ব্যবধানে স্ট্যান্ডিং কমিটির বৈঠকও হয়। প্রসঙ্গত, কিছুদিন আগেই রাজ্য মন্ত্রিসভায় বেশ কিছু রদবদল হয়েছে। সেখানে পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারী সহ বেশ কয়েকজনের নাম বাদ গিয়েছে মন্ত্রিসভা থেকে। সেই ক্ষেত্রে পার্থ বাবু মন্ত্রী না থাকায় বিধায়ক হিসেবে তাঁর কোনও কমিটিতে জায়গা পাওয়ার কথা ছিল। কিন্তু সূত্রের খবর, আপাতত তাঁকে কোনও স্ট্যান্ডিং কমিটিতে রাখা হচ্ছে না।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায় বর্তমানে আদালতের নির্দেশে জেল হেফাজতে রয়েছেন। ইডির হাতে গ্রেফতারির পর প্রথমে তিনি ছিলেন ইডি হেফাজতে। বর্তমানে তাঁকে রাখা হয়েছে প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারে। বৃহস্পতিবার ফের তাঁকে এবং অর্পিতা মুখোপাধ্যায়কে আদালতে পেশ করা হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla