Partha Chatterjee: পার্থকে জেরা করতে কাল প্রেসিডেন্সি সংশোধনাগারে যেতে চলেছে ইডি : সূত্র

Enforcement Directorate: সূত্রের খবর, আগামিকাল (বুধবার) সকাল ১১ টা নাগাদ পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করতে প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগার যেতে পারেন ইডির আধিকারিকরা।

Partha Chatterjee: পার্থকে জেরা করতে কাল প্রেসিডেন্সি সংশোধনাগারে যেতে চলেছে ইডি : সূত্র
গ্রাফিক্স - টিভি নাইন বাংলা
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 16, 2022 | 10:23 PM

কলকাতা : নিয়োগ দুর্নীতির তদন্তের একেবারে শিকড়ে পৌঁছে যেতে চেষ্টা করছেন ইডির আধিকারিকরা। আপাতত আলিপুর মহিলা সংশোধনাগারে রয়েছেন অর্পিতা মুখোপাধ্য়ায়। আর রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় রয়েছেন প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারে। মঙ্গলবার অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করতে সংশোধনাগারে গিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির আধিকারিকরা। এবার পার্থ বাবুকেও সংশোধনাগারে গিয়ে জেরা করতে পারে ইডি। সূত্রের খবর, আগামিকাল (বুধবার) সকাল ১১ টা নাগাদ পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করতে প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগার যেতে পারেন ইডির আধিকারিকরা। এদিন অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করে যে সব তথ্য পেয়েছেন ইডির আধিকারিকরা, সেই সব বিষয়ে পার্থ বাবুর সঙ্গে কথা বলতে পারেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। দুই জনের থেকে পাওয়া তথ্য মিলিয়ে দেখা হতে পারে।

উল্লেখ্য, বৃহস্পতিবার আবার পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে আদালতে পেশ করার কথা রয়েছে। তার আট চল্লিশ ঘণ্টা আগে এদিন অর্পিতা মুখোপাধ্যায়কে একপ্রস্থ জেরা করলেন ইডি আধিকারিকরা। আর আদালতে পেশের চব্বিশ ঘণ্টা আগে পার্থ বাবুকেও এক দফা জেরা পর্ব সেরে নিতে চলেছে ইডি। প্রসঙ্গত, মঙ্গলবার অর্পিতা মুখোপাধ্যায়কে প্রায় পাঁচ ঘণ্টা ধরে জেরা করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। দুপুর প্রায় সাড়ে ১২ টা থেকে বিকেল প্রায় সাড়ে পাঁচটা পর্যন্ত চলে জেরা পর্ব।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাটে হানা দিয়ে কোটি কোটি টাকার পাহাড় উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ২০০০ টাকা আর ৫০০ টাকার নোটের গাদা পাওয়া গিয়েছে অর্পিতার ফ্ল্য়াট থেকে। সঙ্গে বিদেশি মুদ্রা, সোনার গয়না, সোনার বার সহ বিভিন্ন জিনিস উদ্ধার করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ইডির আধিকারিকরা ইতিমধ্যেই তদন্তে বেশ কিছু তথ্য প্রমাণ পেয়েছেন, যা পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের মধ্যে যোগাযোগের ইঙ্গিত দেয়। ইডির সন্দেহ, অন্তত ২০১২ সাল থেকে তাঁদের যোগাযোগ ছিল। যৌথ মালিকানায় একটি সংস্থারও খোঁজ পেয়েছে ইডি। এবার আদালতে পেশ করার আগে তাঁদের আরও একবার জেরা করে নিতে চাইছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla