ভোটমুখী বঙ্গে মধ্যরাত থেকে কমছে পেট্রোল-ডিজেলের দাম, ঘোষণা রাজ্যের

রাজ্যে পেট্রোপণ্য়ের মূল্যহ্রাস করতে পদক্ষেপ রাজ্যের, সোমবার রাত ১২ টা থেকে লিটার প্রতি ১ টাকা ছাড়

ভোটমুখী বঙ্গে মধ্যরাত থেকে কমছে পেট্রোল-ডিজেলের দাম, ঘোষণা রাজ্যের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 6:22 PM

কলকাতা: প্রতিদিনই একটু একটু করে দাম বেড়ে যাচ্ছে জ্বালানি তেলের। সারা দেশেই পেট্রোলের দাম ৯০ টাকা ছাপিয়ে গিয়েছে, ডিজেলও প্রায় ৯০ পার হবে হবে করছে। এই প্রেক্ষিতে জ্বালানি তেলের দাম কমাতে উদ্যোগ নিল রাজ্য। সোমবার রাত থেকে ১ টাকা সেস কম নেবে সরকার। এমনই ঘোষণা করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র (Amit Mitra)।

সোমবার রাজ্যের অংশের সেস থেকে পেট্রোপণ্যের দামে ১ টাকা ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছেন অর্থমন্ত্রী। জ্বালানি তেলের দাম যখন সেঞ্চুরি ছুঁই ছুঁই, তখন লিটার প্রতি ১ টাকা কমানোর সিদ্ধান্ত নিল তৃণমূল সরকার। রবিবার ভার্চুয়াল সংবাদিক বৈঠকে অমিত মিত্রের ঘোষণা, ২৩ ফেব্রুয়ারি রাত ১২টার পর থেকে রাজ্যে পেট্রোল ও ডিজেলের দাম লিটার প্রতি এক টাকা করে কমাবে রাজ্য সরকার। পেট্রোপণ্যের দাম সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গিয়েছে। রাজ্য সরকারের সীমাবদ্ধ ক্ষমতার মধ্যে যা করার ততটা চেষ্টা করছে।

আরও পড়ুন: স্ত্রী রুজিরাকে সিবিআই-এর নোটিস, প্রথম প্রতিক্রিয়া অভিষেকের

উল্লেখ্য, টানা ১২ দিন ধরে লাগাতার জ্বালানির মূল্যবৃদ্ধির পর, কিছুটা দাম কমেছে পেট্রোল–ডিজেলের। কলকাতায় পেট্রোলের দাম কমল লিটার প্রতি ৬ পয়সা এবং ডিজেলের দাম লিটার প্রতি ৫ পয়সা কমল। এর ফলে রবিবার কলকাতায় পেট্রোলের দাম হল লিটার প্রতি ৯১ টাকা ৭২ পয়সা। ডিজেলের দাম হল লিটার প্রতি ৮৪ টাকা ৫১ পয়সা।