Koffee with Karan: কফি উইথ করণে কি যৌনতা-অশ্লীলতার প্রচার? যা বলল কলকাতা হাইকোর্ট

Calcutta High Court: কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চ ওই মামলাটি খারিজ করার সময় জানিয়েছেন, কেবলমাত্র প্রচারের আলোয় আসার জন্যই ওই জনস্বার্থ মামলাটি করা হয়েছিল।

Koffee with Karan: কফি উইথ করণে কি যৌনতা-অশ্লীলতার প্রচার? যা বলল কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2022 | 9:38 PM

কলকাতা: বহু চর্চিত টেলিভিশন শো কফি উইথ করনের (Koffee with Karan) বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) সম্প্রতি একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল। ওই টিভি শোয়ের মাধ্যমে বর্ণবৈষম্য, যৌনতা এবং অশ্লীলতাকে প্রচার করা হচ্ছিল বলে অভিযোগ তোলা হয়েছিল। যদিও গত সপ্তাহে সেই মামলা খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চ ওই মামলাটি খারিজ করার সময় জানিয়েছেন, কেবলমাত্র প্রচারের আলোয় আসার জন্যই ওই জনস্বার্থ মামলাটি করা হয়েছিল।

হাইকোর্টের তরফে নির্দেশনামায় জানানো হয়েছে, “মামলাটির সঙ্গে জড়িত বিতর্কের প্রকৃতি বিবেচনা করে দেখা গিয়েছে যে এই জনস্বার্থ মামলাটি দায়ের করার উদ্দেশ্য হল প্রচারের আলোয় আসা।” প্রসঙ্গত, কফি উইথ করণ নামে ওই টক শোটির উপস্থাপক বলিউডের বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা করণ জোহর। তাঁর সেই শোয়ের বিরুদ্ধে মামলাটি করেছিলেন নাজিয়া এলাহি খান নামে এক মামলাকারী। টক শোটি বর্তমানে একটি ওটিটি প্লাটফর্মে দেখানো হয়। মামলাকারী অভিযোগ ছিল, সেখানে টক শোয়ের কথাবার্তা এবং হাব-ভাবের মধ্যে দিয়ে বর্ণবৈষম্য, যৌনতা ও অশ্লীলতা প্রচার করা হচ্ছিল।

এমন অবস্থায় ওই মামলাকারীর দাবি ছিল, করণ জোহর এবং সংশ্লিষ্ট ওটিটি প্লাটফর্মের বিরুদ্ধে যাতে পুলিশকে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়ার হোক। যদিও আদালত সেই দাবি খারিজ করে দিয়েছে। হাইকোর্টে করণ জোহরের তরফে আদালতে উপস্থিত ছিলেন আনন্দ দেশাই, চন্দ্রিমা মিত্র, পরাগ খান্ধার এবং প্রণীতা সাবু।

কফি উইথ করণ নামে ওই টক শোটিতে বহু বিশিষ্ট তারকাদের আমন্ত্রণ জানানো হয়। সেখানে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়ে থাকে। হিন্দি টেলিভিশন দুনিয়ার অন্যতম জনপ্রিয় একটি শো হল করণ জোহরের এই টক শোটি। স্বাভাবিকভাবেই এই টক শো নিয়ে আদালতে মামলা হওয়ায় শোরগোল পড়ে গিয়েছিল চারিদিকে। যদিও হাইকোর্টে প্রধান বিচারপতির বেঞ্চ ওই জনস্বার্থ মামলাটিকে খারিজ করে দিয়েছে।