Rachna Banerjee: ‘দিদি’র হাত ধরে লোকসভায় প্রার্থী হতে পারেন ‘দিদি নম্বর ওয়ান’: সূত্র

Rachna Banerjee: কিছুদিন আগেই দিদি নম্বর ওয়ানের মঞ্চে শুটিং করতে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানে দীর্ঘক্ষণ রচনার সঙ্গে তাঁর কথা হয়। তার আগেও কিন্তু নবান্নে একঘণ্টার একটা বৈঠক করেছিলেন দু’জনে।

Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2024 | 4:02 PM

কলকাতা: লোকসভা ভোটের মুখে দিদির চমক ‘দিদি নম্বর ওয়ান’? লোকসভা ভোটে তৃণমূলের প্রার্থী হতে পারেন রচনা বন্দ্যোপাধ্যায়। জোর জল্পনা চলছে রাজনৈতিক মহলে। তবে এখনই কিছু চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন রচনা। প্রসঙ্গত, কিছুদিন আগেই দিদি নম্বর ওয়ানের মঞ্চে শুটিং করতে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানে দীর্ঘক্ষণ রচনার সঙ্গে তাঁর কথা হয়। তার আগেও কিন্তু নবান্নে একঘণ্টার একটা বৈঠক করেছিলেন দু’জনে। এদিকে সামনেই লোকসভা ভোট। এখনও সামনে আসেনি ঘাসফুল শিবিরের প্রার্থী তালিকা। কিন্তু, সেখানে যদি রচনার নাম থাকে তাহলে তা যে মমতার মাস্টারস্ট্রোক হবে তা বলার অপেক্ষা রাখে না। 

প্রসঙ্গত, দিদি নম্বর ওয়ানের মতো শোয়ের জনপ্রিয়তা সর্বদাই তুঙ্গে থাকে গোটা রাজ্যে। আট থেকে আশি সকলের মধ্যেই তুমুল জনপ্রিয়তা রয়েছে রচনার। রাজ্যের প্রান্তিক এলাকাতেও এই শো নিয়ে চর্চা দেখা যায়। গ্রামঞ্চলের, দুর্গম এলাকার বহু পরিশ্রমী মহিলাকেই এই শোতে এসে তাঁদের জীবন যন্ত্রণা, লড়াইয়ের কথা বলতে দেখা গিয়েছে। কেঁদে ভাসিয়েছে জনতা। রিলস ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার দৌলতে। সেখানে লোকসভা ভোটের মুখে রচনার হাত ধরে তৃণমূলের নতুন রচনা লেখার চেষ্টা যে বিশেষভাবে তাৎপর্যপূর্ণ তা আর বলার অপেক্ষা রাখে না। এমনকী এই রচনার পরিচিতি দলের জনভিত্তি বাড়ানোর ক্ষেত্রে নতুন করে অক্সিজনের কাজ করতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একটা বড় অংশ। 

যদিও এ বিষয়ে রচনা বন্দ্যোপাধ্যায় জানাচ্ছেন, এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও চূড়ান্ত হয়নি। আর যদি চূড়ান্ত সিদ্ধান্ত হয় তাহলে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে নিজেই জানাবেন। অর্থাৎ যে জল্পনা তৈরি হয়েছে তা কিন্তু একেবারে উড়িয়ে দেননি রচনা।