Rujira Banerjee: ‘মোটা টাকার লেনদেনের বিষয়ে কী জানতেন?’, আর কোন কোন প্রশ্ন করা হবে রুজিরাকে?

Rujira Banerjee: 'মোটা টাকার লেনদেনের বিষয়ে কী জানতেন?', আর কোন কোন প্রশ্ন করা হবে রুজিরাকে?
রুজিরাকে জেরা করবে ইডি

Rujira Banerjee: বৃহস্পতিবার সকালে সিজিও কমপ্লেক্সে পৌঁছেছেন রুজিরা। তাঁর সঙ্গে রয়েছে তাঁর সন্তান।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jun 23, 2022 | 12:02 PM

কলকাতা : সন্তানকে নিয়ে সিজিও কমপ্লেক্সে পৌঁছেছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। কয়লা-কাণ্ডে এ দিন তাঁকে জিজ্ঞাসাবাদ করবেন ইডি আধিকারিকরা। এই মামলায় নাম জড়ানোয় আগে একাধিকবার রুজিরাকে দিল্লিতে তলব করা হয়েছিল। প্রতিবারই হাজিরা এড়িয়ে যান তিনি। এবার কলকাতায় তলব করার পর প্রথমবার হাজিরা দিলেন তিনি। তাই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে দিল্লি থেকে ইডি আধিকারিকদের টিম এসেছে কলকাতায়। মূলত তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য জানতেই জেরা করা হবে তাঁকে।

কোন কোন প্রশ্ন করা হবে রুজিরাকে?

১. বিদেশে ও ভারতে তাঁর কটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে? অ্যাকাউন্ট সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে চাওয়া হবে।

২. বিদেশে কোনও জয়েন্ট অ্যাকাউন্ট ছিল কি? ২০১৮ সাল নাগাদ কোনও অ্যাকাউন্ট থেকে কারও নাম বাদ দেওয়া হয়েছিল কি? হয়ে থাকলে কেন বাদ দেওয়া হল নাম?

৩. বিদেশের অ্যাকাউন্ট কবে খোলা হয়েছে? কার মাধ্যমে খোলা হয়েছে?

৪. ব্যাঙ্ক অ্যাকাউন্টে তাঁর নামে থাকলেও আসলে সেটি পরিচালনা কে করেন?

৫. রুজিরাকে সন্দেহজনক কিছু লেনদেনের তথ্য দেখিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। সেই মোটা টাকার লেনদেনের বিষয়ে তিনি কিছু জানেন কি না তা জানতে চাওয়া হবে।

ইডি সূত্রে খবর, বিদেশের দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে কিছু সন্দেহজনক লেনদেন খুঁজে পেয়েছেন গোয়েন্দারা। ইডি-র দাবি, কয়লাপাচারের টাকা ঘুরপথে ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টে গিয়েছে। মোটা টাকার লেনদেন হয়েছে ওই অ্যাকাউন্টের মাধ্যমে। সরাসরি লালা ও এক মধ্যস্থতাকারীর মাধ্যমে সেই টাকা গিয়েছে বলেই সন্দেহ গোয়েন্দাদের। সেই সূত্রই খুঁজে বের করার চেষ্টা করছেন গোয়েন্দারা।

রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনের টিম এসেছে কলকাতায়। তার মধ্যে রয়েছেন দুজন ডেপুটি ডিরেক্টর। এর মধ্যে একজন মহিলা ডেপুটি ডিরেক্টর রয়েছেন।

এই খবরটিও পড়ুন

এ দিন সকাল থেকেই কড়া নিরাপত্তার ব্যবস্থা ছিল সল্টলেক চত্বরে। দুপুর ১২ টায় রুজিরার পৌঁছনোর কথা থাকলেও তার আগেই পৌঁছে গিয়েছেন অভিষেক-পত্নী। এর আগে রুজিরার বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে কথা বলেছিলেন সিবিআই আধিকারিকরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA