Upper Primary: আপার প্রাইমারিতে নিয়োগের ভাবনা কমিশনের, ২০১৬ সালের আবেদনপত্র আবার ডাউনলোডের সুযোগ

Upper Primary: স্কুল সার্ভিস কমিশনের তরফে ওয়েবসাইটে ২০১৬ সালের আপার প্রাইমারি (2016 Upper Primary) অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম পুনরায় প্রিন্ট করার অপশন খুলে দেওয়া হল।

Upper Primary: আপার প্রাইমারিতে নিয়োগের ভাবনা কমিশনের, ২০১৬ সালের আবেদনপত্র আবার ডাউনলোডের সুযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 11:24 PM

কলকাতা: বুধবার স্কুল সার্ভিস কমিশনের (School Service Commission) চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার সাংবাদিক বৈঠক করে উচ্চ প্রাথমিকে নিয়োগের (SLST Recruitment) বিষয়ে কমিশনের পদক্ষেপের কথা জানিয়েছেন। ১৪ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগের জন্য পদক্ষেপ করছে কমিশন। নিয়োগের জন্য প্যানেল তৈরি করা রয়েছে বলেও জানিয়েছেন তিনি। সেই নিয়োগের জন্য ইতিমধ্যেই শিক্ষা দফতরের কাছে জানিয়েছে স্কুল সার্ভিস কমিশন। সিদ্ধার্থ মজুমদার জানিয়েছেন, বৃহস্পতিবার আদালতে হলফনামাও দেওয়া হবে এই বিষয়ে। আর এরই মধ্যে স্কুল সার্ভিস কমিশনের তরফে ওয়েবসাইটে ২০১৬ সালের আপার প্রাইমারি (2016 Upper Primary) অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম পুনরায় প্রিন্ট করার অপশন খুলে দেওয়া হল। আপলোড করা হয়েছে অনলাইন আবেদনপত্র পুনরায় প্রিন্ট করার লিঙ্ক। ১৬ ডিজিটের অ্যাপ্লিকেশন নম্বর দিয়ে সাবমিটে ক্লিক করলেই পুনরায় প্রিন্ট করা যাবে অ্যাপ্লিকেশন ফর্ম।

উল্লেখ্য, একদিকে যখন একের পর এক চাকরি বাতিল হচ্ছে, শূন্যপদ তৈরি হচ্ছে, তখন নিয়োগের দরজাও খুলে যাচ্ছে। প্রসঙ্গত, ২০১৬ সাল থেকে আটকে রয়েছে উচ্চ প্রাথমিকের নিয়োগ। বেনিয়মের অভিযোগে ১৪ হাজারের বেশি শূন্যপদে নিয়োগ থমকে যায়। আদালতের নির্দেশে ২০২০ সালে বাতিল করে দেওয়া হয়েছিল আপার প্রাইমারির প্যানেল। এবার সেই শূন্যপদগুলিতে আবার নিয়োগের জন্য পদক্ষেপ করছে স্কুল সার্ভিস কমিশন।

স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছেন, আদালতের থেকে সবুজ সংকেত পেলেই নিয়োগ প্রক্রিয়ার জন্য কাউন্সেলিং শুরু হবে। প্রসঙ্গত, পঞ্চম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য ২০১৬ সালে পরীক্ষা নিয়েছিল স্কুল সার্ভিস কমিশন। ১৪ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হয়েছিল। সেই পরীক্ষার পর ইন্টারভিউ পর্ব শেষে প্যানেলও তৈরি করেছিল কমিশন। কিন্তু আদালতের নির্দেশে বাতিল হয়ে গিয়েছিল প্যানেল। এবার ওই শূন্যপদগুলিতে নিয়োগের জন্য নতুন করে প্যানেল তৈরি করেছে কমিশন। ২০১৬ সালের অনলাইন আবেদনপত্র পুনরায় প্রিন্ট করার জন্য চাকরিপ্রার্থীদের একটি অপশনও দেওয়া হচ্ছে স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে।