Bypolls in West Bengal: কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপেই উপনির্বাচন, কোন আসনে কত কোম্পানি জেনে নিন

Bypolls in West Bengal: রাজ্যে নির্বাচন ঘিরে বারবার হিংসার অভিযোগ ওঠে। আগামী ১৩ নভেম্বর উপনির্বাচন ঘিরে যাতে কোনও অশান্তি না হয়, সেজন্য ৮৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এই ৬ আসনে মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। কোন আসনে কত কোম্পানি বাহিনী থাকবে তাও কমিশনের তরফে জানানো হয়েছে।

Bypolls in West Bengal: কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপেই উপনির্বাচন, কোন আসনে কত কোম্পানি জেনে নিন
ফাইল ফোটো
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2024 | 6:46 PM

কলকাতা: উপনির্বাচন ঘিরে অশান্তি রুখতে বড় পদক্ষেপ নির্বাচন কমিশনের। রাজ্যের ৬টি আসনে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য ৮৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। কোন আসনে কত কোম্পানি বাহিনী থাকবে তাও কমিশনের তরফে জানানো হয়েছে। চলতি মাসেই রাজ্যে পৌঁছে যাবে কেন্দ্রীয় বাহিনী। টহলদারি শুরু করে দেবে।

রাজ্যে নির্বাচন ঘিরে বারবার হিংসার অভিযোগ ওঠে। আগামী ১৩ নভেম্বর উপনির্বাচন ঘিরে যাতে কোনও অশান্তি না হয়, সেজন্য ৮৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এই ৬ আসনে মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ৮৯ কোম্পানির মধ্যে সিতাই আসনে ১৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে। মাদারিহাটে ১৪ কোম্পানি, নৈহাটি আসনে ১০ কোম্পানি, হাড়োয়া আসনে ১৫ কোম্পানি, মেদিনীপুর আসনে ১৬ কোম্পানি এবং তালডাংরা আসনে ১৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে।

জানা গিয়েছে, ৮৯ কোম্পানির মধ্যে থাকছে ২৪ কোম্পানি CRPF, ৩০ কোম্পানি BSF, ১২ কোম্পানি CISF। IIBP থাকবে ১০ কোম্পানি, SSB থাকবে ১৩ কোম্পানি। চলতি মাসের ২৫ তারিখের মধ্যেই বাংলার ৬টি কেন্দ্রে পৌঁছে যাবে কেন্দ্রীয় বাহিনী। এই ৬টি আসনে ১৫৮৩টি ভোটকেন্দ্র রয়েছে। প্রত্যেক ভোটকেন্দ্রে গড়ে ৫.৬ জন জওয়ান মোতায়েন থাকবেন। স্ট্রং রুম পাহারার জন্য অতিরিক্ত ৫ কোম্পানি সিআরপিএফ মোতায়েন করা হবে।

এই খবরটিও পড়ুন

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের অফিসের এক অফিসার জানান, সিএপিএফ-র জওয়ানরা ভোটকেন্দ্রে থাকবেন। আর রাজ্য পুলিশ ভোট কেন্দ্রের বাইরে নিরাপত্তার বিষয়ে নজর রাখবে। গতকাল জগন্নাথ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বিজেপির তিন সদস্যের প্রতিনিধি দল মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাবের সঙ্গে দেখা করেছিলেন। পরে জগন্নাথ চট্টোপাধ্যায় জানান, উপনির্বাচনে যাতে সিভিক ভলান্টিয়ারদের ব্যবহার না করা হয়, সেজন্য আবেদন জানিয়েছেন তাঁরা।