টিভি নাইন বাংলার খবরের জের! টসিলিজুমাবকাণ্ডে সরানো হল কলকাতা মেডিক্যালের অভিযুক্ত চিকিৎসককে

Tocilizumab Case: আপাতত অভিযুক্ত চিকিৎসককে পাঠানো হল কোচবিহারের শীতলকুচিতে। 

টিভি নাইন বাংলার খবরের জের! টসিলিজুমাবকাণ্ডে সরানো হল কলকাতা মেডিক্যালের অভিযুক্ত চিকিৎসককে
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 10:18 AM

কলকাতা: মেডিক্যাল কলেজে টসিলিজুমাবকাণ্ড। হাসপাতাল থেকে জীবনদায়ী ওষুধ চুরির ঘটনা প্রথম প্রকাশ্যে এনেছিল টিভি নাইন বাংলা। এরপরই নড়েচড়ে বসে স্বাস্থ্য দফতর। কমিটি গড়ে শুরু হয় তদন্ত। এবার সেই তদন্তে বড়সড় পদক্ষেপ। সরানো হল অভিযুক্ত চিকিৎসক দেবাংশী সাহাকে। আপাতত তাঁকে পাঠানো হয়েছে কোচবিহারের শীতলকুচিতে। মেডিক্যাল অফিসার দেবাংশী সাহাকে শীতলকুচিতে ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের আওতাধীন জটামারি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হল। শুক্রবার নির্দেশিকা জারি করে জানিয়ে দিয়েছে স্বাস্থ্যভবন।

টসিলিজুমাবকাণ্ড প্রথমবার প্রকাশ্যে এনেছিল টিভি নাইন বাংলা। প্রায় ১০ লক্ষ টাকার ওষুধের কেলেঙ্কারি ঘিরে হইচই পড়ে যায়। তদন্তে উঠে আসে মেডিক্যাল অফিসার দেবাংশী সাহা ও সিস্টার ইন চার্জের নাম। ঘটনা খতিয়ে দেখতে তৈরি হয় তদন্ত কমিটি। কলকাতা মেডিক্যাল কলেজের একটি তদন্ত কমিটির পাশাপাশি স্বাস্থ্যভবন মনোনীত তিন সদস্যর একটি কমিটি তৈরি হয়।

গত শনিবার কমিটি তাদের রিপোর্ট স্বাস্থ্যভবনে জমা দেয়। সেই রিপোর্টের ভিত্তিতে এই দুইজনের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ করা হয়। তারই প্রথম ধাপ মেডিক্যাল অফিসারের বদলির নির্দেশিকা। বিষয়টি শাস্তি হিসাবেই মনে করছে ওয়াকিবহালের একাংশ। তবে একইসঙ্গে প্রশ্ন উঠছে, বদলি কি যথা যোগ্য শাস্তির সমতুল? টসিলিজুমাবের মত একটা জীবনদায়ী ওষুধের লক্ষ লক্ষ টাকার কেলেঙ্কারি। এখনও প্রকাশ্যে আসেনি কেন এই ওষুধ নেওয়া হয়েছিল? ওষুধগুলি এখন কোথায়?