Weather Update: সরস্বতী পুজোয় কোন কোন এলাকায় দুর্যোগ? সময় ধরে জায়গা স্পষ্ট করলেন বিশেষজ্ঞরা

Weather Update: দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে ১৪ তারিখ। ১৫ তারিখে রাজ্যে সমস্ত জায়গাতেই বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হবে। ১৬ তারিখ দক্ষিণবঙ্গে বৃষ্টির আর কোনও সম্ভাবনা নেই।

Weather Update: সরস্বতী পুজোয় কোন কোন এলাকায় দুর্যোগ? সময় ধরে জায়গা স্পষ্ট করলেন বিশেষজ্ঞরা
সরস্বতী পুজোয় কোথায় কোথায় বৃষ্টি?Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2024 | 5:30 PM

কলকাতা:  শিয়রে আবারও দুর্যোগ! মঙ্গলবার থেকে বঙ্গোপসাগরের ওপর একটি উচ্চচাপ বলয় তৈরি সম্ভাবনা রয়েছে। যার ফলে  ঝাড়খণ্ড- উত্তরপ্রদেশ বিহার লাগোয়া অঞ্চলেই একটি ঘূর্ণবর্ত তৈরি সম্ভাবনা রয়েছে। এর ফলে মঙ্গলবার থেকে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার অর্থাৎ সরস্বতী পুজোর দিন বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, দুই বর্ধমান, মুর্শিদাবাদে বৃষ্টি হবে।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে ১৪ তারিখ। ১৫ তারিখে রাজ্যে সমস্ত জায়গাতেই বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হবে। ১৬ তারিখ দক্ষিণবঙ্গে বৃষ্টির আর কোনও সম্ভাবনা নেই। ১৪ ও ১৫ তারিখ পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সরস্বতী পূজার দিন কলকাতায় রাতের দিকে বৃষ্টি হবে এবং ১৫ তারিখ কলকাতায় বৃষ্টির পরিমাণ সামান্য বাড়বে। আগামী দু’দিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বৃদ্ধি পাবে। উত্তরবঙ্গের তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। সেক্ষেত্রে তাপমাত্রা একই থাকবে।

এই খবরটিও পড়ুন

তবে তার পরের সপ্তাহ থেকেই ঘুরে যাবে খেলা। দিনের তাপমাত্রা বাড়তে শুরু করবে।   আবহাওয়াবিদরা জানাচ্ছেম, দিনের বেলায় তাপমাত্রা ৩০ ডিগ্রির কাছাকাছি যেতে পারে আগামী সপ্তাহের শেষের দিক থেকেই। অর্থাৎ আর সেভাবে তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই। সুদিন শেষ। গরম পড়তে শুরু করবে।