স্বস্তির মাঝেও উদ্বেগ, বাড়ছে টেস্ট, কমছে সংক্রমণ, কিন্তু মৃত্যুর হার আগের মতোই

কয়েকদিন রোগীর সংখ্যা দ্রুতগতিতে কমলেও মৃত্যু এখনও গভীর উদ্বেগে রাখছে স্বাস্থ্য ভবনকে। গত কয়েকদিন ধরে সংক্রমণের হার কমে এলেও কিছুতেই স্বস্তি দিচ্ছে মৃত্যুর হার।

স্বস্তির মাঝেও উদ্বেগ, বাড়ছে টেস্ট, কমছে সংক্রমণ, কিন্তু মৃত্যুর হার আগের মতোই
ফাইল ছবি
ঋদ্ধীশ দত্ত

|

Jun 05, 2021 | 7:46 PM

কলকাতা: গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের একবার কমে এল সংক্রমণের হার। শনিবার আক্রান্তের সংখ্যা নামল আরও একবার থাকল ৮ হাজারের নীচে। কিন্তু দুশ্চিন্তা কমার অবকাশ নেই। কারণ মৃত্যুর হার এখনও যে কে সেই। গত কয়েকদিন রোগীর সংখ্যা দ্রুতগতিতে কমলেও মৃত্যু এখনও গভীর উদ্বেগে রাখছে স্বাস্থ্য ভবনকে। গত কয়েকদিন ধরে সংক্রমণের হার কমে এলেও কিছুতেই স্বস্তি দিচ্ছে মৃত্যুর হার।

শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে কোভিড বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৮২। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ৭ হাজার ৯১৩ জন। শেষ একদিনে মৃত্যু হয়েছে ১১৮ জনের। গতকাল এই মৃত্যুর সংখ্যা ছিল ১১৩। গত ২৪ ঘণ্টায় একলাফে রাজ্যের সক্রিয় আক্রান্তের সংখ্যা আরও ৮ হাজার ৫৮২ কমেছে। রাজ্যের বর্তমান সক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছে ৪৪ হাজার ৪১।

স্বস্তি দিচ্ছে ক্রমশ নিম্নমুখী পজিটিভিটির হারও। সপ্তাহদুয়েক আগের ২৫ শতাংশ থেকে কমে বর্তমানে তা ১১ শতাংশ। তবে এই হার ৫ শতাংশের নীচে এলে তবেই নিশ্চিন্ত হওয়া যাবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। রাজ্যে বর্তমান সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৫.৭৩ শতাংশ। একদিনে সুস্থ হয়েছেন ১৬ হাজার ১৪৬ জন। শেষ ২৪ ঘণ্টায় ৭২ হাজার ৬৭২ টি নমুনা পরীক্ষা হয়েছে।

আরও পড়ুন: এক হাতে কোভোভ্যাক্স, অন্য হাতে নোভোভ্যাক্স! বঙ্গে প্রথমবার সরকারি হাসপাতালে টিকার ট্রায়াল

আশা জাগিয়ে সংক্রমণের হার দ্রুতগতিতে কমছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা-সহ বাকি জেলাতেও। মে মাসের প্রথমে কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছিল ৪ হাজারের দোরগোড়ায়। আজ তা কমে হয়েছে ৭৬৯। গত ২৪ ঘণ্টায় শহরে মারা গিয়েছেন ২৩ জন। উত্তর ২৪ পরগনাতেও দৈনিক আক্রান্তের সংখ্যা নেমে ২ হাজারের নীচে। একদিনে ১ হাজার ৬৬৪ জন আক্রান্ত হয়েছেন এবং ২৮ জনের মৃত্যু হয়েছে এই জেলায়।

আরও পড়ুন: তৃণমূলে ‘এক ব্যক্তি এক পদ’ চালু, মন্ত্রীদের ছাড়তে হবে লালবাতি গাড়ি, কড়া নির্দেশ মমতার

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla