Governor CV Ananda Bose: দিল্লিতে ডাক রাজ্যপাল বোসকে, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠক, বলছে সূত্র

Bengal Governor: প্রাক্তন রাজ্যপাল তথা বর্তমান উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠক করতে চলেছেন রাজ্যপাল বোস।

Governor CV Ananda Bose: দিল্লিতে ডাক রাজ্যপাল বোসকে, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠক, বলছে সূত্র
রাজ্যপাল সিভি আনন্দ বোস।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 7:34 PM

কলকাতা: দিল্লিতে ডেকে পাঠানো হল রাজ্যপাল সিভি আনন্দ বোসকে (CV Ananda Bose)। শুক্রবারই তাঁকে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। সূত্র মারফত জানা যাচ্ছে, দিল্লিতে বাংলার প্রাক্তন রাজ্যপাল তথা বর্তমান উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠক করতে চলেছেন রাজ্যপাল বোস। একইসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও তাঁর বৈঠকের সম্ভাবনা রয়েছে। রাজভবন সূত্রে খবর, বৃহস্পতিবার রাজ্যপালের দিল্লি যাওয়ার বিষয়টি পূর্ব নির্ধারিত ছিল। সূত্রের দাবি, রাজ্যপালকে জরুরি তলব করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই বিভিন্ন অনুষ্ঠানে ব্যস্ত ছিলেন রাজ্যপাল। সকালে রেড রোডে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দেন তিনি। এরপরই বিকেলে রাজভবনে ছিল বিশেষ অনুষ্ঠান। প্রজাতন্ত্র দিবসের বিকেলে চা-চক্র থাকে রাজভবনে। এবারও তার অন্যথা হয়নি। তবে এই চা-চক্রকে অন্য মাত্রা দেয় রাজ্যপালের বাংলা ভাষার হাতেখড়ি অনুষ্ঠান।

সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও শাসকদলের প্রতিনিধিরা ছিলেন। ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, বিজেপির তথাগত রায়, রাজ্যের একাধিক ক্ষেত্রে সফল ব্যক্তিত্বরা। ছিলেন আর্মির আধিকারিকরা। তিন শিশুর হাত ধরে বাংলায় হাতেখড়ি হয় রাজ্যপাল সিভি আনন্দ বোসের। এদিনের অনুষ্ঠানমঞ্চ থেকে বাংলায় কথাও বলেন রাজ্যপাল বোস।

প্রজাতন্ত্র দিবসের সন্ধ্যাতেই রাজ্যপালের শুক্রবার দিল্লিতে বৈঠকের বিষয়টি সামনে এসেছে। সূত্রের খবর, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার বিমানেই দিল্লি যাচ্ছেন রাজ্যপাল। তবে ঠিক কী কারণে এই তলব তা এখনও স্পষ্ট নয়। এদিন সন্ধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজভবনে এদিনের অনুষ্ঠানের সমালোচনা শোনা যায় তাঁর মুখে। রাজ্য সরকারকে নানাভাবে কটাক্ষ করলেও রাজ্যপালের দিল্লি সফর নিয়ে তিনি খুব বেশি কিছু বলেননি। শুভেন্দুকে এ নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন,  “এ নিয়ে আমি বলতে পারব না। আগামিকাল উনি দিল্লিতে অনেক বিশিষ্ট ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ করবেন আমি জানি। রাতের বিমানে যাচ্ছেন জানি।” রাজ্যপালের এই দিল্লি সফর ঘিরে জোর চর্চা শুরু হয়েছে।