Bengal BJP: ভোটের আগে আনা ২৯৪টি বাইক গেল কোথায়? বিজেপি অফিসে জোর শোরগোল

Bengal BJP: এবার পঞ্চায়েত নির্বাচন সামনে। কাজের সুবিধার জন্য ওই বাইকগুলির খোঁজ করতে গিয়ে দেখা যায় বাইকগুলির কোনও সন্ধান নেই।

Bengal BJP: ভোটের আগে আনা ২৯৪টি বাইক গেল কোথায়? বিজেপি অফিসে জোর শোরগোল
বিজেপির রাজ্য দফতর।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2022 | 7:30 PM

কলকাতা: ভোটের সময় বিজেপির (BJP) রাজ্য দফতরের সামনে দাঁড় করানো থাকত। ভোটের কাজেই আনা হয়েছিল ২৯৪টি বাইক। সেই বাইকেরই এখন খোঁজ নেই বলে হইচই পড়ে গিয়েছে। প্রশ্ন উঠেছে, এত বাইক গেল কোথায়? বিজেপির রাজ্য দফতর এ নিয়ে রীতিমতো সরগরম। গত বিধানসভা নির্বাচনের আগে এই বাইকগুলি আনা হয়েছিল বলে সূত্রের খবর। ২৯৪ বিধানসভা কেন্দ্রের জন্য ২৯৪ বাইক। কেন্দ্রীয় দলের নির্দেশে এই কাজ হয়েছিল তখন। কাজের সুবিধার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সূত্রের খবর, প্রথমদিকে উওর প্রদেশ থেকে কিছু বাইক আসে। কিন্তু অন্য রাজ্যের গাড়ি বলে পুলিশি ঝুটঝামেলায় জড়াতে থাকে। সেই সময় ঠিক হয়েছিল, সমস্ত বিধানসভার ইনচার্জরা স্থানীয়ভাবে এই বাইক কিনবেন। যা দাম সেই টাকা দিয়ে দেওয়া হবে। সেইমতো বাইকও কেনা হয়।

এবার পঞ্চায়েত নির্বাচন সামনে। কাজের সুবিধার জন্য ওই বাইকগুলির খোঁজ করতে গিয়ে দেখা যায় বাইকগুলির কোনও সন্ধান নেই। বেলেঘাটায় বিজেপির গুদামের ২৩ বাইক পাওয়া গিয়েছে। কিন্ত বাকিগুলি কোথায় গেল তা নিয়ে শুরু হইহই। সূত্রের খবর, খোঁজ খবরের পর জানা গিয়েছে, অধিকাংশ বাইকই বিক্রি হয়ে গিয়েছে। এমনও অভিযোগ, কেউ কেউ আবার নিজের নামেই ওই বাইকগুলি করে নিয়েছে। যদিও এ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে, দলের টাকায় কেনা বাইক এভাবে নিজের নামে করে নেওয়া যায় নাকি? এমনও সূত্রের দাবি, দলকে অন্ধকারে রেখে কেউ এই বাইক সত্যি বিক্রি করেছে কি না তার খোঁজখবরও চলছে।

জানা গিয়েছে, ২৯৪ বাইক দেখার দায়িত্বে ছিলেন হুগলির এক নেতা। এখন তিনি এ নিয়ে কোনও কথাই বলতে চাইছেন না। এ নিয়ে দলের মুখপাত্র শমীক ভট্টাচার্যকে প্রস্ন করা হলে তিনি জানিয়েছেন, এ নিয়ে তিনি কিছু বলতে চান না। এর দায়িত্বে যাঁরা ছিলেন, তাঁরাই এ নিয়ে বলতে পারবেন।