Gujarat Bridge Collapsed: ব্রিজ খোলার উপযুক্ত ছিল কি না প্রশ্ন তাপসের, পাল্টা পোস্তা-প্রসঙ্গ শমীকের

Gujrat: রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন, "গুজরাটে এই রকম দুর্নীতি চলছে।"

Gujarat Bridge Collapsed: ব্রিজ খোলার উপযুক্ত ছিল কি না প্রশ্ন তাপসের, পাল্টা পোস্তা-প্রসঙ্গ শমীকের
গুজরাটে সেতু ভেঙে পড়া নিয়ে তরজায় বিজেপি তৃণমূল।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2022 | 11:13 PM

কলকাতা: নদীর উপর কেবলের ব্রিজ। রবিবার সন্ধ্যায় গুজরাটের (Gujrat) মোরবি জেলায় মাচ্ছু নদীর উপর গড়ে ওঠা সেই কেবল ব্রিজ ভেঙে পড়ে। ভয়াবহ দুর্ঘটনায় এখনও অবধি ৬০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে সে রাজ্যের সরকার। অভিযোগ, যে সময় এই ব্রিজ ভেঙে পড়ে সে সময় ব্রিজের উপর ছিলেন ৪০০ জন মানুষ। ঘটনার পরই উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফোন করেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলকে। গুজরাটের এই দুর্ঘটনা নিয়ে ইতিমধ্যেই চাপানউতর শুরু হয়েছে পশ্চিমবঙ্গের রাজ্য রাজনীতিতে।

এ রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন, “গুজরাটে এই রকম দুর্নীতি চলছে। আমি বলব পশ্চিমবঙ্গে বিজেপির যে নেতারা আছেন ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি করে গুজরাটের ওই ব্রিজ পরিদর্শন করাক। দেখে আসুক কত কোটি টাকার দুর্নীতি আছে। এরা তো পশ্চিমবঙ্গে ছিদ্রান্বেষণ করে চলে। পশ্চিমবঙ্গকে কীভাবে হেনস্থা করবে, উত্ত্যক্ত করবে তার ভাবনাচিন্তা চলে রাতভর। আগে গুজরাট সামলাক, তারপর তো পশ্চিমবঙ্গ।”

অন্যদিকে তৃণমূলের বিধায়ক তাপস রায় বলেন, “নদীর উপর ব্রিজ। ব্রিজ যখন ভেঙে পড়ে তখন সেখানে বহু মানুষ ছিলেন। তাঁদের পাওয়া যাচ্ছে না। এরপরও গুজরাট-ভক্তরা বাংলায় বলে ওদের উন্নতমানের ইঞ্জিনিয়ারিংয়ের কথা, সেতুর কথা, পরিকাঠামোর কথা। এসব ওরা বলে। এবার কী বলে এখন সেটাই শোনার বা দেখার। সতর্ক থাকা উচিত ছিল। এই ব্রিজ খোলার উপযুক্ত কি না, কতটা লোড নেবে, ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করা নিয়ে প্রশ্ন তো থেকেই যায়।”

এ বিষয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের মন্তব্য, “তাপসবাবু যখন জিও ইঞ্জিনিয়ারিং সমস্যা নিয়ে এতটাই সচেতন আছেন, তখন মেট্রো রেলের প্রস্তাবিত রুটটা পরিবর্তন করে বউবাজারের মতো জনবহুল অঞ্চলে ঢুকিয়ে এতগুলো মানুষের সর্বনাশের যে পরিকল্পনা তৃণমূলের, তার প্রতিবাদ করেননি কেন? একটা দুর্ঘটনা ঘটেছে। বড় দুর্ঘটনা। এই দুর্ঘটনা মর্মান্তিক, অনভিপ্রেত। তা নিয়ে তো কিছু বলার নেই। সেটা সে রাজ্যের সরকার দেখবে। পশ্চিমবঙ্গে সেটা নিয়ে চিৎকার চেঁচামেচি করার কারণ কী? এখানে যে পোস্তা ব্রিজ ভেঙে পড়েছে কতজন শাস্তি পেয়েছে?”