SSC Scam: পার্থ তো হল, পরেশের বিরুদ্ধে কবে ব্যবস্থা, জানতে চায় বিজেপি

SSC: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে একের পর এক বিস্ফোরক সব তথ্য হাতে উঠে আসে কলকাতা হাইকোর্টের। সিবিআইয়ের হাতে তদন্তভার যেতেই শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ অধিকারীর নাম পান তদন্তকারীরা।

SSC Scam: পার্থ তো হল, পরেশের বিরুদ্ধে কবে ব্যবস্থা, জানতে চায় বিজেপি
পরেশ অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2022 | 10:26 PM

কলকাতা: তিন দফতরের মন্ত্রিত্ব খুইয়ে, দলের সমস্ত পদ থেকে অপসারিত হয়ে পার্থ চট্টোপাধ্যায় এখন ইডির হেফাজতে। সিজিও কমপ্লেক্সে দিন কাটছে তাঁর। এরইমধ্যে এবার শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর শাস্তির দাবিতে সরব হল বিজেপি। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে বিজেপির মুখপাত্র অমিত মালব্য, টুইটারে সুর চড়ালেন তাঁরা।

সুকান্ত মজুমদার টুইটারে লেখেন, ‘পশ্চিমবঙ্গের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী নিজের ক্ষমতার অপব্যবহার করে মেয়েকে সরকারি স্কুলে চাকরির ব্যবস্থা করে দিয়েছেন। হাইকোর্ট তাঁর মেয়েকে দুর্নীতিতে ভরা নিয়োগের জন্য চাকরি থেকে বরখাস্ত করলেও, বাবা এখনও মন্ত্রী। মুখ্যমন্ত্রী কবে এর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন, এই উত্তর তাঁকে দিতে হবে।’

অন্যদিকে অমিত মালব্য টুইটারে লেখেন, ‘এসএসসি দুর্নীতি এতটাই গভীর যে কলকাতা হাইকোর্ট পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে সরিয়ে দিয়েছে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী কে? কেন তিনি এখনও অপসারিত হলেন না? মমতা বন্দ্যোপাধ্যায় কি এর ব্যাখ্যা দেবেন?’

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে একের পর এক বিস্ফোরক সব তথ্য হাতে উঠে আসে কলকাতা হাইকোর্টের। সিবিআইয়ের হাতে তদন্তভার যেতেই শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ অধিকারীর নাম পান তদন্তকারীরা। অভিযোগ, পরেশ-কন্যা অঙ্কিতার সরকারি স্কুলে নিয়োগ একেবারেই দুর্নীতি করে। হাইকোর্ট অঙ্কিতাকে চাকরি থেকে সরিয়ে দেন। যাঁর মামলার প্রেক্ষিতে আদালতের এই নির্দেশ, সেই ববিতা সরকার তাঁর নিজের চাকরি ফিরে পান।