Winter Weather Update: নভেম্বরের শেষ সপ্তাহে কেমন থাকবে শীতের কামড়? কী বলছে হাওয়া অফিস?

Winter Weather Update: সবথেকে বেশি তামপাত্রা কমতে দেখা গিয়েছে পশ্চিমের জেলাগুলিতে। পশ্চিমের সবকটি জেলাতে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি পর্যন্ত কমে যেতে দেখা গিয়েছে।

Winter Weather Update: নভেম্বরের শেষ সপ্তাহে কেমন থাকবে শীতের কামড়? কী বলছে হাওয়া অফিস?
বাড়ছে ঠান্ডার অনুভূতি
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Nov 25, 2022 | 5:58 PM

কলকাতা: চলতি মরসুমে শুরু থেকেই শক্ত কামড় দিতে শুরু করেছে শীত (Winter)। অব্যাহত রয়েছে তাপমাত্রার পারাপতন। কলকাতার (Kolkata) পাশাপাশি বাংলার প্রায় সমস্ত জেলাতেই নেমেছে পারদ। বর্তমানে আবহওয়া দফতরের পূর্বভাস বলছে আগামী কয়েকদিন বাংলার আকাশ মোটের উপর পরিষ্কার থাকবে। শুষ্ক থাকবে আবহাওয়া (Weather Update)। সহজভাবে তাপমাত্রার উল্লেখযোগ্য কোনও পরিবর্তন হবে না বলে জানাচ্ছে হাওয়া অফিস। বর্তমানে কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি রয়েছে। গত ২৪ ঘন্টায় কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে তাপমাত্রা ছিল ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস।

তবে সবথেকে বেশি তামপাত্রা কমতে দেখা গিয়েছে পশ্চিমের জেলাগুলিতে। পশ্চিমের সবকটি জেলাতে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি পর্যন্ত কমে যেতে দেখা গিয়েছে। অর্থাৎ নভেম্বরের শেষেই যে বাংলার একাধিক জেলায় জাঁকিয়ে ঠাণ্ডা পড়ে গিয়েছে তা বলাই যাই। তবে আগামী ৪ থেকে ৫ দিন কলকাতার তামপাত্রা মোটের উপর একই থাকবে বলে জানা যাচ্ছে। কলকাতার ক্ষেত্রে আগামী কয়েকদিন তাপমাত্রা ১৭ থেকে ১৮ ডিগ্রির কাছাকাছি থাকবে। পশ্চিমের জেলাগুলিতে আগামী কয়েকদিন উল্লেখযোগ্য পরিবর্তন হবে না। আর নামবে না তাপমাত্রা। স্বাভাবিকের কাছাকাছি থাকবে পারা। অন্যদিকে জাঁকিয়ে শীত পড়েছে উত্তরবঙ্গেও। তবে, আগামী কয়েকদিন উত্তরবঙ্গের ক্ষেত্রেও তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না বলে জানা যাচ্ছে। 

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, বিগত কয়েক বছরে দেখা গিয়েছে বাংলায় জাঁকিয়ে শীত পড়তে কার্যত ডিসেম্বর গড়িয়ে গিয়েছে। সেখানে এবারের ছবিটা খানিক আলাদা। অক্টোবরের শেষে কালীপুজোর পর থেকে শীত শীত ভাব অনুভূত হতে শুরু করে গোটা রাজ্যে। কয়েকটি নিম্নচাপ-ঘূর্ণাবর্তের ফাঁড়া থাকলেও তা বিশেষ সুবিধা পায়নি। উত্তরে হাওয়ার দাপট বেড়েছে গোটা বাংলায়। রাতের দিকে হু হু করে নেমে গিয়েছে তাপমাত্র। দিনেও গায়ে চাপাতে হয়েছে গরম কাপড়। বর্তমানে নভেম্বরের শেষেও বাংলায় শীতের কামড় বেশ জোরালোভাবেই থাকছে বলে জানাচ্ছে হওয়া অফিসের বর্তমান পূর্বাভাস। 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla