EURO 2020 : ড্র করে বিপদে মদ্রিচরা, চাপ বাড়ল ইংল্যান্ডেরও

গ্লাসগো ও লন্ডনঃ শুক্রবার গ্রুপ ডি-র ২টি ম্যাচই ড্র। ড্রয়ের ফলে ইংল্যান্ডের(ENGLAND) লড়াই একটু কঠিন হলেও, ক্রোয়েশিয়া(CROATIA) বেকায়দায়। ইউরো কাপের(EURO2021) পরের রাউন্ডে বিশ্বকাপের রানার্সরা যেতে পারবেন কিনা, তা নিয়ে তৈরি হয়েছে বড়সড় প্রশ্ন। গ্লাসগোতে চেক রিপাবলিকের(CZECH REPUBLIC) বিরুদ্ধে পিছিয়ে পড়ে অবশেষে ১-১ গোলে ড্র ক্রোয়েশিয়ার। এই ইউরোতে এখনও জয়ের মুখ দেখল না বিশ্বকাপের ফাইনালিস্টরা। অন্যদিকে […]

EURO 2020 : ড্র করে বিপদে মদ্রিচরা, চাপ বাড়ল ইংল্যান্ডেরও
পেরিসিচের গোলেও জয় এলনা ক্রোয়েশিয়ার (বাঁদিকে)। ড্র করেই লড়াই শেষ ইংল্যান্ডের (ডানদিকে)
Follow Us:
| Updated on: Jun 19, 2021 | 5:52 AM

গ্লাসগো ও লন্ডনঃ শুক্রবার গ্রুপ ডি-র ২টি ম্যাচই ড্র। ড্রয়ের ফলে ইংল্যান্ডের(ENGLAND) লড়াই একটু কঠিন হলেও, ক্রোয়েশিয়া(CROATIA) বেকায়দায়। ইউরো কাপের(EURO2021) পরের রাউন্ডে বিশ্বকাপের রানার্সরা যেতে পারবেন কিনা, তা নিয়ে তৈরি হয়েছে বড়সড় প্রশ্ন। গ্লাসগোতে চেক রিপাবলিকের(CZECH REPUBLIC) বিরুদ্ধে পিছিয়ে পড়ে অবশেষে ১-১ গোলে ড্র ক্রোয়েশিয়ার। এই ইউরোতে এখনও জয়ের মুখ দেখল না বিশ্বকাপের ফাইনালিস্টরা। অন্যদিকে স্কটল্যান্ডের(SCOTLAND) সঙ্গে গোলশূন্য ড্র ইংল্যান্ডের।

এদিন গ্রুপ ডি-র গুরুত্বপূর্ন ম্যাচে চেক রিপাবলিকের মুখোমুখি হয়েছিল ক্রোয়েশিয়া। ম্যাচের ৩৭ মিনিটে পেনাল্টি পায় চেক প্রজাতন্ত্র। গোল করে চেক প্রজাতন্ত্রকে এগিয়ে দেন স্চিক। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থাকার পর অবশেষে বিশ্বকাপের রানার্সদের মুখে হাসি ফেরান পেরিসিচ। ৪৭ মিনিটে ক্রোয়েশিয়ার তারকা ফুটবলারের দুরন্ত গোলে সমতায় ফেরেন মদ্রিচরা। এরপর গোলের সুযোগ পেলেও ম্যাচ জিততে ব্যর্থ হয় ক্রোয়েশিয়া। প্রথম ম্যাচে হার। আর এবার ড্র। ২ ম্যাচে ১ পয়েন্ট পেয়ে গ্রুপ ডি-তে এখন তিন নম্বরে ক্রোয়েশিয়া। পরের রাউন্ডে যেতে গেলে প্রয়োজন শেষ ম্যাচে জয়। জিতলেও হবেনা, থাকবে জটিল অঙ্কও।

অন্যদিকে স্কটল্যান্ডের বিরুদ্ধে আটকে গেল ইংল্যান্ডও। এদিন ফেভারিট হিসেবে শুরু করলেও স্কটিশ ডিফেন্স ভাঙতে ব্যর্থ হ্যারি কেনরা।বরং এদিন আন্ডারডগ স্কটল্যান্ড বারবার চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছিল ইংল্যান্ডকে। অবশেষে গোলশূন্য ড্র ইংল্যান্ডের।

BECKHAM AT GALLERY

ইংল্যান্ডের খেলা দেখতে হাজির সপুত্র বেকহ্যাম

গ্রুপ ডি-তে এখন পয়েন্টের নিরিখে ১ নম্বর দল চেক প্রজাতন্ত্র। সমান পয়েন্ট থাকলেও গোল পার্থক্যে ২ নম্বরে ইংল্যান্ড। আর মাত্র ১ পয়েন্ট পেয়ে গ্রুপে কোনঠাসা ক্রোয়েশিয়া। শেষ পর্বের ম্যাচেই  ফয়সালা হবে কোন দুটি দল গ্রুপ ডি থেকে যাবে পরের রাউন্ডে।