Traditional Off-White Saree: যৌন আবেদনে জুড়ি নেই লাল-সাদার, দেখে নিন শাড়ির ‘সেক্স অ্যাপিল’

Traditional Off-White Saree: যৌন আবেদনে জুড়ি নেই লাল-সাদার, দেখে নিন শাড়ির 'সেক্স অ্যাপিল'
সনাতনী লাল-সাদায় নায়িকাদের ফ্যাশান

Traditional Fashion: আহামরি কিছু দাম নয় কিংবা দেখতেও খাস নয়- তবুও এই শাড়ির মধ্যে জড়িয়ে থাকে অদ্ভুত একটা মায়া। থাকে প্রাণের আরাম

TV9 Bangla Digital

| Edited By: Reshmi Pramanik

Jun 23, 2022 | 6:38 PM

ফ্যাশানে এখন হরেক রং। হরেক কাট। কয়েক বছর আগেও আমজনতা জানত না যে হাই-স্লিট ড্রেস কাকে বলে। কিংবা কেমন হয় মনোকিনি। সাধারণ জ্ঞান সীমাবদ্ধ ছিল বিকিন পর্যন্তই। বর্তমানে অনলাইনের দুনিয়ায় বদল এসেছে চোখে। মন থেকে এখনও সবাই সাবলীল না হয়ে উঠতে পারলেও চোখ অভ্যস্ত হয়েছে সালোয়ার-নাইটিতে। অর্থাৎ বাড়ির বউ যদি এখন শাড়ির পরিবর্তে হঠাৎ করে রাতে নাইটি পরে ঘুমোতে যায় তাহলে আর শাশুড়ি বাঁকা চোখে তাকায় না কিংবা মুখ ফসকে আলপটকা কোনও মন্তব্য করে বসে না। বরং শাশুড়ি-বউমা এখন একসঙ্গে শপিংয়ে যায়। শখ করে বউমাকেই সাজান শাশুড়ি। বউমার জন্য নিজে হাতে বেছে কিনে আনেন শর্টস, স্ট্র্যাপি টপ। তেমনই বৌমাও শাশুড়ির জন্য বুক করে দিচ্ছেন স্পেশ্যাল সাঁলো ট্রিটমেন্ট। তবুও যে কোনও পুজো বা বাড়ির কোনও অনুষ্ঠানে বউমাও নিজেকে সাজিয়ে নেন লাল পেড়ে সাদা শাড়িতে। কোথাও গিয়ে শাশুড়ি মায়েরও মনবাসনা থাকে তেমনই।

লাল-সাদা জুড়ির একটা অন্যরকম আভিজাত্য রয়েছে।যে কোনও মেয়েকেই দেখতে ভাল লাগে এই কম্বিনেশনে। লাল-সাদা শাড়ি থাকে প্রত্যেক মহিলার সংগ্রহে। আহামরি কিছু দাম নয় কিংবা দেখতেও খাস নয়- তবুও এই শাড়ির মধ্যে জড়িয়ে থাকে অদ্ভুত একটা মায়া। থাকে প্রাণের আরাম। এই শাড়ির সঙ্গে আহামরি সাজ, হেয়ার স্টাইল বা মেকআপের প্রয়োজন হয় না।  তবুও স্নিগ্ধতার ছাপ থাকে সর্বত্র।  তাইতো যয়ে কোনও মেয়ের বিয়ের দিনের সেরা ছবি ওঠে সকালের ওই লাল পাড় সাদা শাড়িতেই। খুব সাধারণ এই লাল-সাদা শাড়ির কাছে ম্লান বেনারসির ঔজ্জ্বল্য।

ফ্যাশান দুনিয়ায় রোজ কতকিছু নিয়ে চর্চা হয়। কোন পোশাক ট্রেন্ডে চলছে, কোন নায়িকা কেমন সাজলেন, কোন পোশাকে তাঁর যৌন আবেদন সবচেয়ে বেশি নজর কাড়ল, আই মেকআপেই বা কী ট্রেন্ডিং… এই চর্চার ফাঁকে অবহেলায় পড়ে থাকে  আমাদের রোজের চেনা সাধারণ পোশাকগুলি। ছোট থেকে প্রত্যেকেই বাড়িতে পুজোর দিনে মা-দিদিমা-ঠাকুমাদের ওই লাল-পেড়ে সাদা শাড়িতে দেখতেই অভ্যস্ত। এখনও যতই ফ্যাশানের গুঁতো থাক না কেন পুজোর চারদিনের মধ্যে অষ্টমীর অঞ্জলির জন্য আলাদা করে তোলাই থাকে ওই লাল-সাদা শাড়ি।

রোজ ইন্সটাগ্রামে আমরা প্রিয় তারকাদের কত ছবিরই না খোঁজ করি। স্বস্তিকা, পাওলিদের ইন্সটাগ্রামে অন্যান্য ছবিতে নজর গেলেও শাড়ি পরা এই সাধারণ ছবি চোখ এড়িয়েই যায়। অভিনেত্রী স্বস্তিকা দত্তের ইন্সটাগ্রামে প্রচুর ছবির মধ্যে নজর কাড়ে সরু লাল পাড় আর সাদা খাদি-কটনের এই শাড়িটি। এই শাড়ির সঙ্গে সিল্কের ছোট মোটিফের লাল ব্লাউজ পরেছেন তিনি। নীচু খোঁপায় সযত্নে দেওয়া জবা ফুল, চোখে কাজল, সোনার গয়না আর ছোট্ট লাল টিপে স্বস্তিকার থেকে চোখ সরানো যাচ্ছে না।

এই খবরটিও পড়ুন

লাল-সাদার বেগমপুরীতে অসাধারণ একটি লুক তৈরি করেছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ও। এলো চুলে লাল টিপ, কাজল আর মানাসই লাল ব্লাউজে অসাধারণ লাগছে তাঁকে। পাওলি দামের লালপেড়ে-সাদা শাড়ির লুক অবশ্য একটু অন্যরকম। চোখের কাজল আর লাল টিপের সঙ্গে এক হাত ভর্তি লাল পলা। পাওলির মায়াবী মুখে ছায়া রয়েছে উগ্রতারও। সব মিলিয়ে  নারীশক্তির সুস্পষ্ট প্রতিচ্ছবি তৈরি করেছেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA