Dark Spot Removal Tips: পার্লার যেতে হবে না! পুজোর আগে বাড়িতেই নিমেষে দূর করুন চেখের তলার কালি

Dark Spot Removal Tips: পুজো যে প্রায় চলেই এল। চিন্তা করার কিছু নেই, পার্লারে না গিয়েও হেঁশেলে থাকা জিনিস দিয়েই কিন্তু নিমেষে দূর হবে চোখের নীচের কালো দাগ।

Dark Spot Removal Tips: পার্লার যেতে হবে না! পুজোর আগে বাড়িতেই নিমেষে দূর করুন চেখের তলার কালি
Follow Us:
| Updated on: Sep 29, 2024 | 2:10 PM

অফিসে ডেডলাইনের চাপ, বাড়ি ফিরেও কাজের শেষ নেই, দেরী করে শুতে যাওয়া আবার ভোর ভোর উঠে পড়া! প্রতিদিনের এই চাপের প্রভাব কিন্তু ফুটে ওঠে আপনার চোখে মুখেও। এর ফলেই পুজোর মুখে চখের নীচে একরাশ কালি জমেছে! তবে নতুন জামাকাপর পরে তো আর কালো চোখে ঠাকুর দেখতে যাওয়া যায় না বলুন। তাহলে উপায়? এদিকে পুজো যে প্রায় চলেই এল। চিন্তা করার কিছু নেই, পার্লারে না গিয়েও হেঁশেলে থাকা জিনিস দিয়েই কিন্তু নিমেষে দূর হবে চোখের নীচের কালো দাগ।

টি-ব্যাগ – টি-ব্যাগ ব্যবহার করার পরে আমরা ফেলে দিই। তবে এই টি-ব্যাগই কিন্তু দূর করতে পারে আপনার চোখের তলার কালি। ব্যবহার করা টি-ব্যাগ নিয়ে কিছু ক্ষণ ফ্রিজে রেখে দিন। ঠান্ডা হয়ে গেলে সেই টি-ব্যাগ বার করে ১০ মিনিট চোখের উপরে রাখুন। নিয়মিত এই অভ্যাস পুজো অবধি করলে দূর হবে কালো দাগ।

দই – দইতে আছে প্রচুর পরিমাণে হাইড্রক্সি অ্যাসিড। এই অ্যাসিড ত্বকে নতুন করে কোষ তৈরি করতে সাহায্য করে। দই, মধু আর গোলাপ জলের একটি প্যাক তৈরি করে নিন। সেটি চোখের নীচে লাগিয়ে কিছু ক্ষণ রেখে কুসুম গরম জলে ধুয়ে ফেলুন। নিয়মিত করলে ফল পাবেন হাতেনাতে।

এই খবরটিও পড়ুন

কফি – কফি স্ক্রাবিংয়ের ক্ষেত্রে খুবই উপকারী উপাদান। এক চামচ কফিবিন গুঁড়ি করে নিয়ে তার সঙ্গে কোকো পাউডার এবং মধু মিশিয়ে নিন। এর পরে মিশ্রণটি চোখের নীচে লাগিয়ে নিন। চাইলে পুরো মুখেও লাগাতে পারেন। ১০-১৫ মিনিট পরে শুকিয়ে গেলে জল দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। টানা ৭ দিন এই কাজ করলেই ফল মিলবে।