কেক তৈরি করতে গিয়ে মুখে পড়ল এক বাটি ময়দা! তিনের খুদের রান্নায় মজেছেন নেটিজেনরা

বয়স মাত্র তিন। ইতোমধ্যেই নানারকমের সুস্বাদু পদ তৈরি করে ইন্টারনেটে ভাইরাল এই খুদে। শুধু রেসিপি শেয়ার করেই নয়, রান্না করতে গিয়ে নিজের গায়ে ময়দা ফেলে নেটিজেনদের মধ্যে নজর কেড়েছে মার্কিন সেফ ইলিরিয়ান কামেরেজ।

কেক তৈরি করতে গিয়ে মুখে পড়ল এক বাটি ময়দা! তিনের খুদের রান্নায় মজেছেন নেটিজেনরা
খুদে শেফ ইলিরিয়ান কামেরেজ
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 4:43 PM

সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে খুদেদের নিয়ে বিভিন্ন ভিডিয়ো দেখে মন ভাল করতে চান? তাহলে এই খুদের ইন্সটাগ্রাম প্রোফাইলে গেলেই রাগ-দুঃখ ভুলে যাবেন অনায়াসে। তিন বছরের খুদের নির্মল দুষ্টু হাসিতেই মন গলবে দুনিয়ার। কখনও প্যান কেক তো, কখনও ইস্টার নেস্ট, কখনও ওয়াফেলস। আবার কখনও সুস্বাদু মিটবলস তৈরি করে মজাদার ভিডিয়ো বানিয়ে পোস্ট করেছেন ইলিরিয়ান কামেরেজের অভিভাবক। ২০২০ সালে করোনার জেরে লকডাউন চলাকালীন অনেক শিশুই বাড়িতে মা বা দিদা-ঠাকুমার কাছে মজাদার ও সহজ রান্না শিখেছে। অনেকে আবার বাচ্চার ক্ষতি হওয়ার ভয়ে রান্নারঘরের কাছে ঘেঁষতে দেননি। কিন্তু ছোট্ট থেকেই ঘরের নানা কাজে ব্যস্ত রাখলে শিশুরা অ্যাক্টিভ থাকে। বাচ্চাদের মনপসন্দ সব খানা কীভাবে তৈরি করা হয় সেগুলি এখন নখদর্পে। সেইরকমই এক শিশুর মজাদার রেসিপির ভিডিয়ো পোস্ট। যেগুলি দেখলে মন তো ভাল হবেই, চটপট রান্না করার নতুন নতুন রেসিপিও বানিয়ে ফেলতে পারবেন আপনিও। বাড়ির শিশুদের কীভাবে অ্যাক্টিভ রাখা যায়, তারও একটি উদাহরণ এটি।

ছোট খুদের ইন্সটাগ্রাম প্রোফাইলে লেখা রয়েছে, আমার বয়স তিন আর আমি আনন্দ পেতে রান্না করি। পুরোটাই শিশুটির বাবা-মা হ্যান্ডেল করলেও ডিম ফাটানোর কায়দা, ময়দা ঢালার কায়দা দেখলে চোখ কপালে উঠবে আপনার। বড় বড় শেফদের কায়দাতে একটি বড় বোলে ময়দা ঢালতে গিয়েই নেটপাড়ায় পড়ে গেল হৈ চৈ। কিউট বাচ্চার চোখে মুখে ময়দা দেখে হাসির রোল পড়েছে নেটিজেনদের। হাজারেরও বেশি ভিডিয়ো রয়েছে তাঁর প্রোফাইলে। দেখে নিতে পারেন সেই সব মজাদার ভিডিয়ো…

রান্না করেই শেষ নয়, নিজের হাতের রান্না কেমন হয়েছে, দেখেও নিচ্ছে ওই তিনের খুদে। শিশুসুলভ হাসি, গোল গোল নাদুস-নুদুস হাতে কেক তৈরি করার ব্যাটার চেখে নিতে চৌখুস সে। সঙ্গী বাবা-মা অবশ্যই। এবার নিজের বাড়ির শিশুদেরও রান্না করার ট্রেনিং দিন। লকডাউনে শিশুদের মন ভাল রাখতে এই উপায়গুলি খুবই কার্যকরী।