Pune Airport Reopen: ১৪ দিন পর যাত্রীদের জন্য খুলে দেওয়া হল পুনে এয়ারপোর্ট

১৬ অক্টোবর থেকে ২৯ অক্টোবর এয়ারপোর্ট বন্ধ রাখা হয়েছিল। সেই সময় উড়ান চলাচল বন্ধ থাকে পুনে এয়ারপোর্টের। সব ফ্লাইটই স্থগিত রাখা হয়।

Pune Airport Reopen: ১৪ দিন পর যাত্রীদের জন্য খুলে দেওয়া হল পুনে এয়ারপোর্ট
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2021 | 2:26 PM

পুনেবাসীদের কাছে সুখবর। ১৪ দিন পর অবশেষে খুলল এয়ারপোর্ট। যাঁরা এতদিন ধরে প্ল্যান করছিলেন পুনে যাওয়ার। কিংবা ভাবছিলেন এই দিওয়ালিতে নিজের প্রিয় মানুষের সঙ্গে একবার দেখা করে এলে মন্দ হতো না তাঁদের জন্য সুখবর। এতদিন পুনেবাসীদের নয় মুম্বই এসে ফ্লাইট ধরতে হতো। না হলে ট্রেন নিতে হতো। অবশেষে ঘটল সমস্যার সমাধান।

১৬ অক্টোবর থেকে ২৯ অক্টোবর এয়ারপোর্ট বন্ধ রাখা হয়েছিল। সেই সময় উড়ান চলাচল বন্ধ থাকে পুনে এয়ারপোর্টের। সব ফ্লাইটই স্থগিত রাখা হয়। মিলিটারি ইঞ্জিয়ারিং সার্ভিসের বক্তব্য অনুসারে মাত্র ১৪ দিনেই তারা রানওয়েকে নতুন ভাবে সাজিয়ে ফেলতে পেরেছে। যে কাজ করতে সময় লাগে প্রায় ২৮ থেকে ৩৫ দিন। অনেক কম সময়ের মধ্যেই এয়ারপোর্টের কাজ শেষ করেছে।

পুনে এয়ারপোর্ট তাদের অফিসিয়াল টুইটারে থেকে টুইট করে জানায় ‘সকল যাত্রীজের জানানো হচ্ছে ইণ্ডিয়ান এয়ার ফোর্স থেকে পাওয়া তথ্য অনুযায়ী, রানওয়ে তে কাজ হবে ফলে পুনে এয়ারপোর্ট থেকে উড়ান চলাচল বন্ধ থাকবে।’

রানওয়ের কাজ হওয়ার কথা ছিল ২০২১এর এপ্রিল মাসে। কিন্তু সেই কাজ শুরু হতেই অনেকটা দেরি হয়ে গেল। করোনার জন্য এমনিতেই চারিদিকে সমস্যার শেষ নেই। অক্টোবর পর্যন্ত বন্ধ থাকার নোটিস আগে থেকেই জারি হয়। তবে এখন অবশ্য শান্তি। আবারও চালু হয়ে গিয়েছে পুনের এয়ারপোর্ট।

করোনা বিধির কথা মাথায় রেখে এমনিতেই কিছুদিন আগে অবধি এক শহর থেকে আর এক শহর যেতে মানতে হচ্ছিল নানারকম নিয়ম বিধি। যে কোনও জায়গায় যাওযার আগে মাথায় আসছে নানারকম কথা। এখন যদিও কিছুটা হলেও পুরোনো ছন্দে ফেরার চেষ্টায় সাধারণরা। আর এয়ারপোর্ট খুলে যাওয়ায় পুনেবাসীদের মুখে আনন্দের হাসি। ইণ্ডিয়ান এয়ার ফোর্স দ্বারা পরিচালিত হয় পুনে এয়ারপোর্ট। আপাতত আন্তর্জাতিক বিমানবন্দরের অপেক্ষায় পুনেবাসীরা।

আরও পড়ুন:Ayodhya: অযোধ্যায় শুরু হয়ে গেল দীপোৎসব! লেজার শো-এর সাক্ষী রইল শত শত দর্শনার্থী

আরও পড়ুন:Festive Season: দীপাবলিতে সবার নজর কাড়তে চান? দেখে নিন কীভাবে ফিরে পেতে পারেন ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা

আরও পড়ুন:Masaba Gupta: জন্মদিনের দিন নিজের ব্র্যান্ডের লেটেস্ট লেহেঙ্গায় তাক লাগিয়ে দিলেন মাসাবা গুপ্তা…